লালমনিরহাট প্রতিনিধি

  ১৯ নভেম্বর, ২০১৮

শিশু মিম মায়ের কোলে ফিরলো

টানা তিনদিন লালমনিরহাট সদর থানা পুলিশের হেফাজতে থাকার পর শিশু সাদিয়া আক্তার মিম (৯) ফিরে গেল তার বাবা-মায়ের কোলে। গতকাল রোববার রাত ১০টার দিকে শিশু মিমকে তার মা সখিরোন বেগম ওরফে সখীর কাছে তুলে দেন সদর থানা পুলিশ।

এর আগে গত বৃহস্পতিবার লালমনিরহাট শহরের শাজাহান কলোনি থেকে স্থানীয়রা শিশু সাদিয়া আক্তার মিমকে উদ্ধার করে সদর থানায় জমা দেন। শিশু সাদিয়া আক্তার মিম লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের বাগদি বাজার এলাকার সবুজ-সখী দস্পত্তির মেয়ে।

লালমনিরহাট সদর থানার পরিদর্শক (অপারেশন) মোজাম্মেল হক জানান, গত বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের শাজাহান কলোনিতে কান্নারত অবস্থায় শিশু সাদিয়া আক্তার মিমকে উদ্ধার করে স্থানীয়রা থানায় জমা দেন। শিশুটি তার নাম ও বাবা মায়ের নাম এবং ঠিকানা ঢাকা, উত্তরা ও আব্দল্লাপুর বলতে পারলেও এর বাইরে কিছুই বলতে পারছিল না। এরপর মিমকে থানা হেফাজতে রেখে তার পরিচয় নিশ্চিত করতে দেশের বিভিন্ন থানায় বার্তা পাঠানো হয়।

তার পরিচয় শনাক্তে বিভিন্ন সংবাদ মাধ্যমে গত শনিবার একটি সংবাদ প্রকাশিত হয়। যার প্রেক্ষিতে স্থানীয়রা শিশুটিকে চিনতে পেরে তার মাকে খবর দিলে তিনি লালমনিরহাট সদর থানায় যোগাযোগ করেন।

রোববার রাতে শিশু মিমের মা সখিরোন বেগম ওরফে সখী স্থানীয় ইউপি সদস্যসহ সদর থানায় উপস্থিত হলে মিমকে তার হাতে তুলে দেওয়া হয় বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

মিমকে হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম, সদর উপজেলা সমাজসেবা অফিসার নুর ই জান্নাত ইমন।

প্রসঙ্গত, সাদিয়ার বাবা বিয়ে ২য় এবং ৩য় বিয়ে করে ঢাকায় থাকার সুবাদে তিনি তার মেয়ে সাদিয়া ও তার মায়ের খোঁজ খবর রাখেন না। অভাব অনটনের সংসারে সাদিয়া তার মায়ের নিকট ও অবহেলিত। যথাযথ আদর-যত্ন না পাওয়ায় এবং বঞ্চনার স্বীকার হওয়ায় ইতোপুর্বেও সাদিয়া আরো বেশ কয়েকবার বাড়ি থেকে পালিয়েছে।

গত বৃহস্পতিবার সাদিয়া তার মায়ের সাথে অভিমান করে বাড়ি থেকে বের হয়ে আসে। তারপর কান্নারত অবস্থায় তাকে লালমনিরহাট সদর থানাধীন শাহজাহান কলোনি থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছিল।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লালমনিরহাট,শিশুকে হস্তান্তর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close