খাগড়াছড়ি প্রতিনিধি

  ২২ সেপ্টেম্বর, ২০১৮

ব্রিজ ভেঙে ট্রাক নদীতে, নিহত ১

খাগড়াছড়ির মহালছড়িতে অতিরিক্ত পাথরবোঝাই একটি ট্রাকসহ বেইলী ব্রিজ ভেঙে মমিন (৪০) মানে এক শ্রমিক নিহত হয়েছেন। শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে জেলার মহালছড়ি থানা সংলগ্ন ফসারী ঘাট এলাকার চেঙ্গী বেইলী ব্রিজে এ ঘটনা ঘটে।

এদিকে বিকল্প সড়ক না থাকায় ঘটনার পর থেকে মহালছড়ি উপজেলার সঙ্গে মুবাছড়ি ইউনিয়নের সাথে সকল প্রকার সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

স্থানীয়দের সহায়তায় নদী থেকে ট্রাকচালকসহ চারজনকে উদ্ধার করা গেলেও মমিন নামে এক শ্রমিক নিখোঁজ হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, অতিরিক্ত পাথর বোঝাই একটি ট্রাক মহালছড়ি চেঙ্গী ব্রিজের মাঝামাঝি আসার পর বেইলি ব্রিজের পাটাতন ভেঙে নদীতে পড়ে যায়। এসময় স্থানীয়দের সহায়তায় নদী থেকে ট্রাকের চালকসহ ৫ জনের মধ্যে চারজনকে উদ্ধার করা হয়েছে। ট্রাকে থাকা মমিন নামে এক শ্রমিক নিখোঁজ হয়।

প্রত্যক্ষদর্শী সহীদুল ইসলাম বকুল বলেন, স্থানীয়রা নদীতে অনেক্ষণ খোঁজাখোঁজি করেও মমিনকে উদ্ধার করা সম্ভব হয়নি। পরে ফায়ার সার্ভিস একটি টিম ঘটনাস্থলে এসে নদীতে পড়ে যাওয়া ট্রাকটির নিচে চাপা পরে থাকাবস্থা থেকে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার করে।

মহালছড়ি সদর ইউপি চেয়াম্যান রতন শীল জানান, স্থানীয় সরকার অধিদপ্তরের আওতাধীন এই ব্রিজ দিয়ে প্রতিদিন মুবাছড়ি ইউনিয়নসহ এলাকার হাজারো মানুষের যাতায়াত। ব্রিজটি ভেঙে যাওয়ার কারণে এ ইউনিয়নের প্রায় ৩০-৪০ হাজার বাসিন্দার উপজেলার সাথে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

ঘটনাস্থল পরিদর্শন করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানান, খাগড়াছড়ি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আখতারুল আদনান আজম।

মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরল আলম ফকির ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অতিরিক্ত পাথর বোঝাই হওয়ার কারণে ব্রিজ ভেঙে ট্রাকটি নদীতে পড়ে যায়। ফায়ার সার্ভিসের ডুবুরী দল সকাল থেকে অনেক চেষ্টার পর বিকেল ৫টায় নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার করে। তার পরিবারের অনুরোধে ময়নাতদন্ত ছাড়াই লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহত মমিন মহালছড়ির জয়সেন পাড়ার আনসার আলীর ছেলে বলেও জানান তিনি।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খাগড়াছড়ি,ব্রিজ,ভেঙে,ট্রাক,নিহত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close