reporterঅনলাইন ডেস্ক
  ১৭ জানুয়ারি, ২০১৯

ঢাকায় ৪ দিনব্যাপী আন্তর্জাতিক প্লাস্টিক মেলা শুরু

রাজধানীতে শুরু হয়েছে ৪ দিনব্যাপী ‘১৪তম আন্তর্জাতিক প্লাস্টিক মেলা-২০১৯’। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ৪ দিনব্যাপী এ মেলা চলবে ২০ জানুয়ারি পর্যন্ত।

বৃহস্পতিবার দুপুরে হোটেল রেডিসন ব্লুতে ১৪ তম আন্তর্জাতিক প্লাস্টিক মেলার উদ্বোধন করা হয়। এ উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, দেশের অভ্যন্তরীণ বাজারে ২০ হাজার কোটি টাকার প্লাস্টিক পণ্য উৎপাদন ও বিপণন হচ্ছে। বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিপিজিএমইএ) চার দিনব্যাপী এই মেলার আয়োজন করেছে। মেলায় চীন, ভারতসহ মোট ১৯টি দেশ অংশ নিচ্ছে। এতে মোট ৪৮০টি কোম্পানির মোট ৭৮০টি স্টল থাকবে। যা গত বছরের তুলনায় ৬২ দশমকি ৫০ শতাংশ বেশি।

বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রফতানিকারক অ্যাসোসিয়েশনের (বিপিজিএমইএ) সভাপতি জসিম উদ্দিন জানান, ‘প্লাস্টিক শিল্পের সবাইকে এক ছাদের নিচে এনে পরিচিত করার পাশাপাশি সবাইকে প্লাস্টিক পণ্যগুলো তুলে ধরতে এই মেলার আয়োজন করা হয়েছে। আন্তর্জাতিক এই মেলায় চীন, ভারতসহ ১৯টি দেশ অংশ নেবে। এতে ৪৮০টি কোম্পানির ৭৮০টি স্টল থাকবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান ও এফবিসিসিআই’র সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্লাস্টিক মেলা,আন্তর্জাতিক প্লাস্টিক মেলা,শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন,আইসিসিবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close