নিজস্ব প্রতিবেদক

  ০৮ জুলাই, ২০২০

আজ থেকে পুঁজিবাজারে লেনদেন শুরু

স্বাভাবিক লেনদেনের সময়সূচিতে ফিরছে দেশের উভয় পুঁজিবাজার। আজ বুধবার থেকে আগের মতোই প্রতিদিন সকাল ১০টা ৩০ মিনিটে লেনদেন শুরু হয়ে দুপুর আড়াইটা পর্যন্ত চলবে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে। ব্যাংকিং কার্যক্রম স্বাভাবিক লেনদেনে ফিরে আসায় ডিএসই ও সিএসই এ সিদ্ধান্ত নিয়েছে।

ডিএসই থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী লেনদেনের সময়সূচির পরিবর্তন আনা হয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী আজ বুধবার থেকে লেনদেন চলবে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত।

১৮ মার্চ ২০২০ ডিএসইর ৯৫৪তম (জরুরি) পরিচালনা পর্ষদের সভার সিদ্ধান্ত অনুযায়ী সারা বিশ্বে করোনাভাইরাস পরিস্থিতির ভয়াবহতায়, বাংলাদেশে বিশেষ সতর্কতার স্বার্থে স্কুল-কলেজ বন্ধ ঘোষণা, সভা-সমাবেশ সীমিত করণের পাশাপাশি ঢাকা স্টক এক্সচেঞ্জের লেনদেনের সময়সূচির পরিবর্তন আনা হয়েছিল। নতুন সময়সূচি অনুযায়ী ১৯ মার্চ থেকে লেনদেনের সময়সূচি নির্ধারণ করা হয় সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত পর্যন্ত। পরবর্তী সময়ে ব্যাংকিং কার্যক্রমের সঙ্গে সঙ্গতি রেখে ১৮ জুন থেকে ডিএসইর লেনদেনের সময়সূচি পুনর্নির্ধারণ করা হয় সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত।

এদিকে সিএসই থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশে ব্যাংকের ব্যাংকিংসেবার সময় পরিবর্তন করে স্বাভাবকি সময়ে ফেরত আসার কারণে সিএসইর লেনদেনের সময়সূচিও পরিবর্তন করে স্বাভাবকি সময়ে নেওয়া হচ্ছে। নতুন সময়সূচি অনুযায়ী বুধবার থেকে লেনদেনের সময়সূচি হবে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত। এ সময়সূচি পরবর্তী সময়ে নির্দেশ না আসা পর্যন্ত অব্যাহত থাকবে। পুঁজিবাজারের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close