নিজস্ব প্রতিবেদক

  ২৩ মে, ২০১৯

এমডি পাচ্ছে না বেসিক ও এবি ব্যাংক

ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ছাড়া গত ১০ মাস ধরে চলছে রাষ্ট্রায়ত্ত বেসিক ব্যাংক। এমডির জন্য দুবার পত্রিকায় বিজ্ঞাপন দেওয়া হলেও কেউ ব্যাংকটিতে আসতে চাচ্ছেন না। একই অবস্থা বেসরকারি এবি ব্যাংকেরও। সাত মাস ধরে এ ব্যাংকে নেই কোনো এমডি। আগের এমডিদের পদত্যাগের পর এখন পর্যন্ত নতুন এমডি নিয়োগ দিতে পারেনি ব্যাংক দুটি। ব্যাংক কোম্পানি আইন অনুযায়ী, কোনো ব্যাংকের এমডি পদ কোনোভাবেই তিন মাসের বেশি শূন্য রাখা যাবে না।

তিন মাসের মধ্যে এমডি পদ পূরণ করতে না পারলে ওই ব্যাংকে প্রশাসক নিয়োগ দিতে পারে বাংলাদেশ ব্যাংক। কিন্তু বেসিক ও এবি ব্যাংকের ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংক এই আইন প্রয়োগ করছে না।

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক সেরাজুল ইসলাম এ প্রসঙ্গে বলেন, ব্যাংক দুটিতে এমডি নিয়োগ দেওয়ার জন্য বাংলাদেশ ব্যাংক থেকে যথাযথভাবে বলা আছে। ব্যাংক দুটি চেষ্টাও করছে। তবে বেসিক ব্যাংক মূলত সরকারি ব্যাংক হওয়ায় সরকার সেখানে এমডি নিয়োগ দেবে। এক্ষেত্রে বাংলাদেশ ব্যাংকের খুব বেশি কিছু করার নেই। আর এবি ব্যাংক অল্প কিছু দিনের মধ্যেই ভালো এমডি নিয়োগ দিতে পারবে।

প্রসঙ্গত, এবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মসিউর রহমান চৌধুরী ২০১৮ সালের ১১ অক্টোবর পদত্যাগ করেন। আর বেসিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ আউয়াল খান ১৪ আগস্ট পদত্যাগপত্র জমা দেন। এরপর থেকে ব্যাংক দুটি ভারপ্রাপ্ত এমডি দিয়ে চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close