ঢাবি প্রতিনিধি

  ২৯ নভেম্বর, ২০১৮

তালাবদ্ধ কক্ষ থেকে শিক্ষিকা উদ্ধার

কোনো দোষ পায়নি তদন্ত কমিটি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষকের কক্ষ থেকে তালা ভেঙে শিক্ষিকাকে উদ্ধারের ঘটনায় ওই শিক্ষক-শিক্ষিকাকে নির্দোষ পেয়েছে তদন্ত কমিটি। এ কারণে তাদের অব্যাহতি থেকে মুক্তিও দেওয়া হয়েছে। মঙ্গলবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়।

সিন্ডিকেট সদস্য ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কিন্তু তদন্ত কমিটি কোনো দোষ পায়নি। ফলে তাদের অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। গত বছরের ৩০ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবনের ৩০৪৯ নম্বর কক্ষের তালা ভেঙে অ্যাডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের প্রভাষক উম্মে কাউসার লতাকে প্রক্টরিয়াল বডির সাহায্যে উদ্ধার করা হয়। আর ওই কক্ষটি ছিল মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আকিব-উল হকের। এর আগেও একই কক্ষে এই দুজনকে পাওয়ায় তাদের মধ্যে অবৈধ সম্পর্ক আছে বলে অভিযোগ তোলেন শিক্ষকের স্ত্রী।

এ ঘটনায় মনোবিজ্ঞান বিভাগ চলতি বছরের ৪ জানুয়ারি একাডেমিক কমিটির সভায় শিক্ষক আকিব-উল হককে অনির্দিষ্টকালের জন্য অব্যাহতি দেয়। অন্যদিকে এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগ ৩ জানুয়ারি একাডেমিক কমিটির সভায় উম্মে কাউসার লতাকে এক বছরের জন্য বিভাগের সব কার্যক্রম থেকে অব্যাহতি দেয়। আর ওই ঘটনায় বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট গত ৩১ জানুয়ারি প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটি তাদের নির্দোষ বলে প্রতিবেদন দিয়েছে। এ বিষয়ে তদন্ত কমিটির প্রধান অধ্যাপক নাসরীন আহমাদ বলেন, আমরা এটা অনেক দিন ধরে দেখেছি, কথা বলেছি। অকারণে একটি ঘটনাকে ফুলিয়ে-ফাঁপিয়ে বড় করা হয়েছে। পারিবারিক একটা ঘটনার সঙ্গে বিভাগ যুক্ত হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close