মুন্সীগঞ্জ প্রতিনিধি

  ২৯ জুন, ২০১৮

ব্লগার শাহজাহান বাচ্চু হত্যা

প্রধান আসামি বন্দুকযুদ্ধে নিহত

মুন্সীগঞ্জে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ লেখক, প্রকাশক শাহজাহান বাচ্চু হত্যাকান্ডের প্রধান আসামি ও ঢাকা বিভাগের নিষিদ্ধ ঘোষিত জেএমবির সামরিক কমান্ডার আবদুর রহমান (৩২) নিহত হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আবদুর রহমান পুলিশকে জানিয়েছিল, সে শাহজাহান বাচ্চু হত্যাকান্ডের সঙ্গে জড়িত। প্রকাশক শাহজাহান বাচ্চুকে জেএমবির সাংগঠনিক সিদ্ধান্তে গুলি করে হত্যা করা হয়। সে ঢাকা বিভাগের নিষিদ্ধ ঘোষিত জেএমবির সামরিক কমান্ডারের দায়িত্বশীল বলেও জানায়। এর আগে আবদুুর রহমানকে গাজীপুর থেকে পুলিশ গ্রেফতার করে। গত বুধবার রাত আড়াইটার দিকে সিরাজদিখান উপজেলার বালুরচরের কালিনগর এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে সে নিহত হয়।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, আসামি আবদুর রহমানকে গাজীপুর থেকে আনা হয় সিরাজদিখানে। সেখানে বালুরচরে একটি বাড়িতে অস্ত্র উদ্ধারের অভিযান শেষে ফেরার পথে তাকে ছিনিয়ে নেওয়ার উদ্দেশে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে তার সহযোগিরা। এ সময় পুলিশ পাল্টা গুলি চালালে গোলাগুলিতে আবদুর রহমান নিহত হয়। ঘটনাস্থল থেকে ১টি বিদেশি পিস্তল, ২টি মেগাজিন, ৯ রাউন্ড গুলি ও ১টি মোটরবাইক উদ্ধার করা হয়। এ সময় দুইজন এএসআইসহ পুলিশের তিন সদস্য আহত হন। নিহত আবদুুর রহমানের বাড়ি পঞ্চগড়ের দেবিগঞ্জ উপজেলার কালিগঞ্জ গ্রামে। তার বাবার নাম হোসেন শেখ। এদিকে, জেলা পুলিশ সুপার মো. জয়েদুল আলম বেলা সাড়ে ১১ টার দিকে তার কার্যালয়ে সাংবাদিকদের এক প্রেসব্রিফিংয়ে জানান, গত ২৪ জুন ভোরে এন্টি টেররিজম ইউনিট, জেলা পুলিশসহ পুলিশের ৫টি টিম গাজীপুরের শ্রীপুর উপজেলার কেওয়া পশ্চিমখন্ড গ্রামে আলহেরা হাসপাতালের পেছনে একটি দোতলা ভবনে অভিযান চালিয়ে আবদুর রহমানকে আটক করে। তার দেওয়া তথ্যমতে, তার ঘরের আলমারির ড্রয়ারের নিচ থেকে ২টি পিস্তল, ২১ রাউন্ড গুলি এবং রান্না ঘরের তাক থেকে ৪টি তাজা গ্রেনেড উদ্ধার করা হয়।

আবদুর রহমানের বিরুদ্ধে ঢাকা, গাজীপুরে ১টি হত্যাসহ ৩টি ডাকাতি মামলা ছিল। আবুদর রহমান সিরাজদিখানে বালুরচর প্রবাসী ইয়াকুব আলীর বাসা ভাড়া নেয় ঘটনার ৩ মাস আগে। লেখক শাহজাহান বাচ্চু পঞ্চগড়ে ‘শুদ্ধ চর্চা কেন্দ্র’ নামের একটি সংগঠন পরিচালনা করতেন। এটিকে কেন্দ্র করেই জঙ্গিদের টার্গেট হয়। উল্লেখ্য, লেখক প্রকাশ শাহজাহান বাচ্চু ১১ জুন সন্ধ্যায় সিরাজদিখানের কাকালদি এলাকায় আততায়ীর গুলিতে নিহত হন। শাজাহান বাচ্চু উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের পশ্চিম কাকালদি গ্রামের মরহুম মমতাজ উদ্দিনের ছেলে। তিনি জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক। এ ছাড়া সাংবাদিক, কবি, প্রকাশক ও ব্লগার ছিলেন। ঢাকার বাংলাবাজারে বিশাকা প্রকাশনীর স্বত্বাধিকারী ও সাপ্তাহিক আমাদের বিক্রমপুর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist