রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি

  ০৩ জুন, ২০২০

রাউজান পৌর মেয়র

নির্ধারিত সময়ে জবাব দেননি কারণ দর্শানোর নোটিসের

দীর্ঘদিন কর্মস্থলে অনুপস্থিত থাকা ও সরকারি দায়িত্ব পালনে অবহেলাসহ নানা অভিযোগে চট্টগ্রামের রাউজান পৌরসভার মেয়র দেবাশীষ পালিতকে কারণ দর্শানোর নোটিশ দেন স্থানীয় সরকার মন্ত্রণালয়। কিন্তু নোটিশ যাওয়ার ১৪ দিনেও তিনি কোন জবাব দেননি। গত ২০ মে মন্ত্রণালয়ের উপ-সচিবের স্বাক্ষরিত ওই নোটিশে মেয়রকে ১০ দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছিল।

জানা যায়, গত ২০১৫ সালে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে রাউজান পৌরসভার মেয়র নির্বাচিত হন দেবাশীষ পালিত। অভিযোগ রয়েছে নির্বাচিত হওয়ার পর থেকে তিনি পৌরসভায় নিজ কর্যালয়ে অনুপস্থিত থেকে মেয়র হিসাবে নিজের যাবতিয় সুযোগ সুবিধা গ্রহণ করছেন। তার অনুপস্থিতিতে পৌরসভার কার্যক্রম স্থবির হয়ে গেছে। নাগরিকরা কংঙ্খিত সেবা পচ্ছে না। তিনি জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা সভায়ও অনুপস্থিত থাকেন।

পৌর সভার প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ অভিযোগ করে বলেছেন, গত ২৬ এপ্রিল রাউজান পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯ জন কাউন্সিলর ও ৩ জন মহিলা কাউন্সিলর মেয়রের বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করে চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেন। জেলা প্রশাসক কার্যালয় থেকে তদন্ত করে মেয়রের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেয়ে তদন্ত রির্পোট মন্ত্রণালয়ে জমা দেন। এই রির্পোটের পরিপেক্ষিত তাকে কারণ দর্শানোর দিয়েছেন মন্ত্রনালয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close