তালতলী (বরগুনা) প্রতিনিধি

  ১৭ ফেব্রুয়ারি, ২০২০

তালতলীতে মধ্যরাতে কলেজ শিক্ষককে কুপিয়ে জখম

তালতলী শহরে এর প্রতিবাদে সহকর্মী শিক্ষক ও কলেজ শিক্ষার্থীরা ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন

বরগুনার তালতলী সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. আব্দুর রহমানকে নিজগৃহে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। গত শনিবার মাঝরাতে উপজেলা শহরের কলাবাগান এলাকায় নিজ বাসভবনে নাম-মুখ বাঁধা দুবৃত্ত এই হামলা চালায়। এর প্রতিবাদে গতকাল বোরবার মানববন্ধন করেছে কলেজ শিক্ষক-শিক্ষার্থীরা। আহত শিক্ষককে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও আহত পরিবার সূত্রে জানাগেছে, প্রভাষক মো. আব্দুর রহমান প্রতিদিনের ন্যায় বিভিন্ন শিক্ষার্থীদের প্রাইভেট পড়িয়ে রাত ১০টায় বাসায় যায়। রাতে খেয়ে ঘুমিয়ে পড়লে রাত অনুমান ২টার দিকে মুখে কাপড় বাঁধা অবস্থায় অজ্ঞাত এক ব্যক্তি ধাড়ালো অস্ত্র দিয়ে তাকে এলোপাথারী কুপিয়ে গুরুত্বর আহত করে।

তবে তার ডাক-চিৎকারে পার্শ্ববর্তী ভাড়াটিয়া উপজেলা মৎস্য অফিসার শামীম রেজা, প্রতিবেশী জামালের বাসার লোকজন এগিয়ে আসতে চাইলে তাদের দরজা বাইরে থেকে আটকা থাকায় কেউ এগিয়ে আসতে পারেননি বলে তারা জানান। পরে অপর প্রতিবেশী এছহাক ফরাজীর পুত্র রাসেল ও লাভলীদের বাসার লোকজন গিয়ে প্রভাষক আব্দুর রহমানের রক্তাক্ত দেখে থানায় খবর দেন।

পুলিশ তাকে উদ্ধার করে প্রথমে তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিয়ে যায়। অবস্থা আশঙ্কাজন দেখে তাকে প্রাথমিক চিকিৎসা শেষে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করেন কর্তব্য ডাক্তার। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী মেডিকেল অফিসার ডা. মং ফো এ খবর নিশ্চিত করে বলেন, আহত প্রভাষকের মাথা, কানসহ শরীরের বিভিন্ন জায়গায় ধারাল অস্ত্রের আঘাতে রক্তাক্ত জখমের চিহ্ন রয়েছে।

এদিকে এর প্রতিবাদে বিচার দাবী করে রোববার সকাল ১১টায় উপজেলা শহরে ঘন্টাব্যাপী মানববন্ধন করেন কলেজ শিক্ষার্থীরা। এতে বক্তব্য দেন তালতলী কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি একেএম কামরুজ্জামান খালেক, সাবেক অধ্যক্ষ হারুন অর রশিদ খান, সাবেক উপাধ্যক্ষ এমএ জব্বার, অধ্যক্ষ রবিন্দ্র নাথ হাওলাদার (ভারপ্রাপ্ত) ও প্রভাষক এম এ হালিম প্রমুখ। এসময় তারা দ্রুত হামলাকারীকে চিহ্নিত করে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

তালতলী থানার ওসি শাহিনুর রহমান বলেন, এ ঘটনা কে ঘটিয়েছে তা চিহ্নিত করে ঘটনার কারণ উদ্ঘাটনের চেষ্টা অব্যাহত আছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close