কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি

  ১৪ নভেম্বর, ২০১৯

শিক্ষা কর্মকর্তাকে জুতার মালা পড়ানোর অভিযোগ

কাউখালীতে ৪ শিক্ষকের কারাদণ্ড

শিক্ষা অফিসারকে জুতার মালা পড়ানোর মামলায় পিরোজপুরের কাউখালী উপজেলার ৪ প্রাথমিক শিক্ষককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল বুধবার সকালে পিরোজপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক মেহেদী হাসান এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তদের মধ্যে উপজেলার সয়না সরকারি প্রাথমিক বিদ্যালয়ের (সপ্রবি) সহকারি শিক্ষক মো. উজ্জ্বল মিয়াকে দেড় বছর কারাদণ্ড দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এছাড়া কেশরতা সুজাগঞ্জ সপ্রবি সহকারি শিক্ষক বাদল হালদার, মধ্য সোনাকুর সপ্রবি সহকারি শিক্ষক শ্যামল হালদার ও শংকরপুর সপ্রবি প্রধান শিক্ষক আব্দুল জলিল খানকে ৬ মাস করে কারাদণ্ড দেয়। তবে এদের আপীল সাপেক্ষে অন্তর্বর্তী কালীন জামিন প্রদান করেন।

জানা যায়, শিক্ষক মো. উজ্জ্বল মিয়ার নেতৃত্বে অপর ৩ জন শিক্ষক ২০০৯ সালের ৩ সেপ্টেম্বর পূর্ব পরিকল্পনা অনুসারে তৎকালীন সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা অফিসার মো. আমিনুল ইসলামকে নিজ কার্যালয়ে জুতার মালা গলায় পড়িয়ে দেওয়ার চেষ্টা চালান। এমনকি নিজস্ব ক্যামেরাম্যান দিয়ে ছবি করে সংবাদ মাধ্যমে সরবরাহ করে। এ ঘটনায় ওই শিক্ষা কর্মকর্তা পিরোজপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারি মামলা দায়ের করেন। ভুক্তভোগী শিক্ষা কর্মকর্তা বলেন, আমি হলফ করে বলতে পারি, বিলম্বে হলেও বিজ্ঞ আদালতের এ রায়ে আমি সন্তুষ্ট। এ রায় সমাজের সকলের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। বাদীপক্ষের আইনজীবী অ্যাড. আনোয়ার হোসেন তালুকদার বলেন, আইন অনুসারে সাজাপ্রাপ্ত আসামিরা সবাই সরকারি কর্মচারি, বিধায় সবাই চাকরিচ্যুত হবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close