সাতক্ষীরা প্রতিনিধি

  ২৮ এপ্রিল, ২০১৯

সাতক্ষীরায় খাল খননে অনিয়ম এসকাভেটর মেশিন জব্দ

সাতক্ষীরা সদর উপজেলার বাঁশদহা ইউনিয়নে কাওনডাঙ্গা এলাকায় খাল খননে অনিয়মের অভিযোগে ঠিকাদারী প্রতিষ্ঠানের এসকাভেটর মেশিন আটকে দিয়েছে ক্ষুব্ধ এলাকাবাসী। দশ দিন আগে ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ শেষ হয়ে গেছে মর্মে ঘোষনা নিয়ে স্কেভেটর মেশিন নিয়ে চলে যাওয়ার চেষ্টাকালে এলাকাবাসী মেশিনটি আটক করে।

স্থানীয় বাঁশদহ ইউপি চেয়ারম্যান এস.এম মোশারফ হোসেন বলেন, চলতি বছরের দুই ফেব্রুয়ারি ক্ষুদ্র সেচ উন্নয়ন প্রকল্পের আওতায় কাওনডাঙ্গা সেতু থেকে দক্ষিণ বরাবর দুই কিলোমিটার খাল খনন কাজ শুরু হয়। ১৬ লাখ ৬ হাজার দুইশ টাকার কাজটি পান ঠিকাদার ফিরোজ মোল্লা। তিনি বাগেরহাট জেলার মোল্লারহাট এলাকার ঠিকাদারী প্রতিষ্ঠান আকাশ এন্টারপ্রাইজের সত্বাধিকারী।

চেয়ারম্যান আরো জানান, কার্যাদেশে অনুযায়ী ওপরে ৪০ ফুট, তলদেশে ১৪ ফুট ও পাঁচ ফুট গভীর করে খনন কাজটি সম্পন্ন হবে। তবে কার্যাদেশ অনুসারে কোন কাজই করেনি ঠিকাদারী প্রতিষ্ঠান। দুই কিলোমিটারের মধ্যে সর্বোচ্চ হাফ কিলোমিটার খনন কাজ করা হয়েছে। এছাড়া যেটুকু খনন কাজ করা হয়েছে সেটুকুও নামে মাত্র। এক কথাই কোন খনন কাজই করা হয়নি বলা যায়। এরপর কাজ শেষ হয়ে গেছে বলে ঘোষনা দিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান খনন কাজে ব্যবহৃত স্কেভেটর মেশিন নিয়ে চলে যাওয়ার সময় স্থানীয় গ্রামবাসী মেশিনটি আটকে দেয়। পরে ঘটনাস্থলে গিয়েও খনন কাজ দেখেছি। বর্তমানে ওই অবস্থায় রয়েছে এখনো কোন সুরহা হয়নি।

এ বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠাণের সত্বাধিকারী ফিরোজ মোল্লা বলেন, মেশিন নষ্ট হয়ে গিয়েছিলো মেরামতের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। খনন কাজ শেষ হয়নি। কার্যাদেশের মেয়াদ এখনো রয়েছে। খনন কাজ করা হবে। প্রকল্পের উপসহকারী প্রকৌশলী চিন্ময় চক্রবর্তী বলেন, এখনও খনন কাজ পরিচালনা সময় আছে। ঠিকাদারী প্রতিষ্ঠানকে শতভাগ কাজ করানোর চেষ্টা করছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close