বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি

  ১৮ নভেম্বর, ২০১৮

নাটোর-৪

আ.লীগের মনোনয়নে পরিবর্তন চায় সাধারণ মানুষ

নাটোর-৪ (বড়াইগ্রাম ও গুরুদাসপুর) আসনে কে পাচ্ছেন দলীয় মনোনয়ন তা নিয়ে এলাকায় চলছে দিন-রাত আলোচনা। আর এই আলোচনা শুধু রাজনৈতিক অফিসে নয়। আলোচনা চলছে যেখানে মানুষের চলাচল বা পদচারণা রয়েছে সেখানেই। স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী থেকে শুরু করে গৃহিনীরাও এর বাইরে নেই।

বিশেষ করে এই আসনের বর্তমান সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস আ.লীগ থেকে ৫ বার নির্বাচিত হয়েছেন। কিন্তু স্থানীয় রাজনীতিতে তার অবস্থান অনেকটাই নড়বড়ে। গত ৫ বছর ধরে স্থানীয় বাঘা বাঘা নেতাদের সঙ্গে তার বিরোধ দৃশ্যমান। আব্দুল কুদ্দুসকে মনোনয়ন না দেওয়ার দাবিতে বিভিন্ন সময় দুই উপজেলার বিভিন্ন স্থানে এমনকি ঢাকা প্রেসক্লাবের সামনেও মানববন্ধন করেছে আ.লীগের নেতা-কর্মীরা।

নানা আলোচনা চলছে হেভি ওয়েট দুই মনোনয়ন প্রত্যাশী বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী এবং গুরুদাসপুর পৌরসভার মেয়র শাহনেওয়াজ আলী মোল্লাকে নিয়ে। নৌকার পক্ষে ব্যাপক গণসংযোগ করায় নির্বাচনী মাঠে তাদের জনপ্রিয়তা এখন তুঙ্গে। তাই ভোটার ও সাধারণ মানুষের প্রত্যাশা এই আসনে এই দুই প্রার্থীর মধ্যে যে কোন একজনের মনোনয়ন।

তবে অনেকেই বলছেন, এমপি আব্দুল কুদ্দুস বাদে যে কেউ নৌকার মনোনয়ন আনলেই তারা খুশী। বনপাড়া বাজারের ডেকোরেশন ব্যবসায়ী মাসুদ রানা একজন যুবলীগ নেতা। তিনি ফেসবুকে লিখেছেন, যদি কুদ্দুস সাহেব মনোনয়ন পান তবে আর রাজনীতি করবো না। তিনি রাজনীতি থেকে অবসরে যাবেন। পৌর কাউন্সিলর শরীফুন্নেছা শিরিণ লিখেছেন, আমি বিশ্বাস করি জননেত্রী ভুল কাজ করবেন না। তিনি এই আসন সম্পর্কে সব জেনেছেন। সাধারণ মানুষ কুদ্দুস শাসন থেকে পরিত্রাণ চায়। মাঝগাঁও ইউনিয়ন আ.লীগের সভাপতি খোকন মোল্লা জানান, বড়াইগ্রাম উপজেলায় ভোটার সংখ্যা (বর্তমানে) গুরুদাসপুরের চেয়ে ৫২ হাজার ৬শত ১১ জন বেশী। অথচ বার বার গুরুদাসপুর থেকেই আ.লীগের এমপি মনোনয়ন দেয়া হয়। তিনি ভোটার বেশী বড়াইগ্রাম উপজেলা থেকে এবারে এমপি পদে মনোনয়ন দাবী করেন।

অপরদিকে, গত শুক্রবার জুম্মার নামাজের পর দুই উপজেলার বিভিন্ন মসজিদে ডা. সিদ্দিকুর রহমান সমর্থিত নেতা-কর্মীরা শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করতে দোয়া মাহফিলের আয়োজন করে। পরে বিভিন্ন বাড়িতে বাড়িতে আ.লীগ সরকারের উন্নয়ন চিত্র সম্বলিত লিফলেট বিতরণ করেন নেতা-কর্মীরা।

উল্লেখ্য, এই আসন থেকে যারা মনোনয়ন কিনেছেন তারা হলেন- অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি ও তার মেয়ে এ্যাড. কোহেলী কুদ্দুস মুক্তি, ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, শাহনেওয়াজ আলী মোল্লা, এ্যাড. আরিফুর রহমান সরকার, জাহিদুল ইসলাম সরকার, এ্যাড. সিরাজুল ইসলাম, এ্যাড. শাজাহান কবীর, আহম্মদ আলী মোল্লা, প্রভাষক মোয়াজ্জেম হোসেন বাবলু, খালিদ হোসেন মন্ডল, রতন সাহা, এ্যাড. মঞ্জুর হোসেন মঞ্জু।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close