ক্রীড়া ডেস্ক

  ০৫ জুন, ২০২০

প্রত্যাবর্তনের দিনে পা হড়কাল পোর্তো

করোনাভাইরাসের জেরে বিশ্বের মতো থমকে গিয়েছিল পতুর্গিজ ফুটবল। তবে পশ্চিম ইউরোপের দেশটিতে করোনা পরিস্থিতির ক্রমশ উন্নতি হওয়ায় খেলা ফেরানোর অনুমতি দিয়েছে সরকার। ক্রীড়া মন্ত্রণালয়ের সবুজ সংকেত পেয়ে প্রায় ৩ মাস পর আবারো মাঠে গড়াল পর্তুগালের শীর্ষ ফুটবল আসর প্রিমেইরা লিগা।

তবে লকডাউন-পরবর্তী ফুটবল শুরুতেই শুনিয়ে দিল দিন বদলের গান। প্রত্যাবর্তন ম্যাচে যে পা হড়কেছে পয়েন্ট তালিকার শীর্ষ দল এফসি পোর্তো। বুধবার রাতে পর্তুগালের দ্বিতীয় সফলতম দলটিকে বাকরুদ্ধ করে দিয়েছে ফ্যামালিকাও। নিজেদের মাঠে পোর্তো ২-১ গোলে হারিয়েছে তারা। এ জয়ে এক লাফে পাঁচে উঠে এসেছে ফ্যামালিকাও। তবে হারলেও ২৫ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে মগডালেই রয়েছে পোর্তো। অবশ্য গত রাতে নিজেদের প্রত্যাবর্তন ম্যাচে দুর্বল টোন্ডেলার বিপক্ষে জয় পেয়ে থাকলে এতক্ষণে পোর্তোকে সরিয়ে শীর্ষে উঠে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বেনফিকা।

পরশু রুদ্ধদ্বার স্টেডিয়ামে ম্যাচটি আয়োজন করা হলেও গুটি কয়েক পোর্তো সমর্থক বাইরে জড়ো হয়ে দলের প্রতি সমর্থন জ্ঞাপন করেন। তবে দিন থেকে তাদের হতাশ হয়েই বাড়ি ফিরতে হয়েছে। কারণ এই হারের ফলে শিরোপা জয়ের সম্ভাবন কিছুটা হলেও ক্ষীণ হয়েছে ছিটকে পোর্তোর।

বুধবার গোল বন্ধ্যাত্বে কেটেছে ম্যাচের প্রথমার্ধ। তবে বিরতির পরপরই ঘোচে সে বন্ধ্যাত্ব। ৪৮ মিনিটে গোল করে ফ্যামালিকাওকে এগিয়ে দেন ফাবিও মার্টিন্স। শেষ বাঁশি বাজার ১৬ মিনিট আগে পোর্তোকে ম্যাচে ফিরিয়েছিলেন ‘করোনা’। কী, অবাক হচ্ছেন? গোলটা যিনি করেছেন, তার নাম জেসুস করোনা।

কিন্তু বিশ্ব যখন করোনার মতো অদৃশ্য ভাইরাসের সঙ্গে লড়াই করে জিততে উদগ্রীব, সেখানে একজন ফুটবলার করোনাকে হারানো এ আর এমন কী! এমন পণ করেই যেন মাঠে নেমেছিলেন পোতে। করোনার সমতাসূচক গোলের আনন্দ যে ৪ মিনিটেই মধ্যেই মাটিতে পুঁতে ফেলেছেন তিনি! ম্যাচের ৭৮ মিনিটে সতীর্থ উরোস রাচিচের বাড়ানো বল পোর্তোর জালে জড়িয়ে ফ্যামালিকাওকে অবিস্মরণীয় জয় এনে দেন এই তরুণ মিডফিল্ডার।

এর আগে অনুষ্ঠিত লিগের আরেক ম্যাচে তলানির দ্বিতীয় স্থানে থাকা পোর্টিমোনেনসে ১-০ গোলে জয় পেয়েছে জিল ভিসেন্তের বিপক্ষে। ম্যাচের দ্বিতীয়ার্ধে জয়সূচক গোলটি করে ক্লাবকে অবনমনের হুমকি থেকে কিছুটা দূরত্ব এনে দিয়েছেন লুকাস ফার্নান্দেস।

ফ্যামালিকাও ৪-৩ এফসি পোর্তো

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close