ক্রীড়া প্রতিবেদক

  ৩০ সেপ্টেম্বর, ২০১৯

ভুটানের জালে বাংলাদেশের এক হালি

বাংলাদেশ ৪-১ ভুটান

ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে দুই ধাপ এগিয়ে ছিল ভুটান (১৮৫তম)। তারপরও কাল ঘরের মাঠে ফেভারিট হয়েই মাঠে নেমেছিল লাল-সবুজের প্রতিনিধিরা। ৯০ মিনিটের লড়াই শেষেও ফেভারিটদের মুখে লেগে থাকল হাসি। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে অনায়াস জয় নিয়েই মাঠ ছাড়ল জামাল ভূঁইয়ার দল। রোববার সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে অতিথি ভুটানকে ৪-১ গোলে গুঁড়িয়ে দিয়েছে বাংলাদেশ ফুটবল।

আগামী ১০ অক্টোবর ঢাকাতেই কাতারের সঙ্গে বিশ্বকাপ বাছাইয়ের লড়াই। এরপরই কলকাতায় ভারতের বিপক্ষে মাঠে নামবে জেমি ডের শিষ্যরা। এই দুই ম্যাচের প্রস্তুতি হিসেবে দুটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছে দল। যার প্রথমটিতে কাল ভুটানকে হারিয়ে প্রস্তুতি পর্বের শুরুটা দারুণভাবে করল লাল-সবুজ জার্সিধারীরা।

রোববার ম্যাচের ১২ মিনিটে গোলের খাতা খোলেন জীবন। জাতীয় দলের গোল ‘মিস মাস্টার’ খ্যাত এই স্ট্রাইকার যেন কাল পণ করেই নেমেছিলেন গোলের হতাশা দূর করবেন। পেলেনও জোড়া গোল। প্রথম গোলটি হেডে ও দ্বিতীয়টি দুর্দান্ত ভলিতে। তখন মনে হচ্ছিল হেসে-খেলে জিততে যাচ্ছে বাংলাদেশ। সে আশায় একটু দুশ্চিন্তা ছড়িয়ে দেন দর্জি। ৫১ মিনিটে জটলা থেকে ব্যবধান ২-১ করেন ভুটানিজ এই ফরওয়ার্ড। কিন্তু এর পরে আর বাংলাদেশের পোস্টের দিকে মাথা তুলেই তাকাতে পারেনি চেনচো গেইলশেইনের দল। ৭৪ মিনিটে ৩-১ করেছেন বিপলু। সোহেল রানার পাস থেকে বল নিয়ন্ত্রণে নিয়ে গোলটি করেছেন এই উইঙ্গার। এর ৭ মিনিট পরেই বদলি রবিউলের গোলে পূর্ণ হয় এক হালি। আগামী ৩ অক্টোবর আরেকটি প্রীতি ম্যাচে লড়বে বাংলাদেশ-ভুটান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close