ক্রীড়া ডেস্ক

  ২৩ মে, ২০১৯

কোচকে ভুল প্রমাণ করতে চান ওয়াহাব

প্রাথমিক দলে বিবেচিত হননি। তা সত্ত্বেও পাকিস্তানের ১৫ জনের চূড়ান্ত বিশ্বকাপ দলে ঢুকে পড়েছেন বাঁ-হাতি পেসার ওয়াহাব রিয়াজ। বিশ্বকাপ দলে জায়গা পেয়েই লক্ষ্য স্থির করে ফেলেছেন তিনি। বিশ্বকাপের ট্রফি নিয়ে দেশে ফেরা যদি তারের দলগত স্বপ্ন হয়, তবে ব্যক্তিগত লক্ষ্য হলো কোচ মিকি আর্থারকে ভুল প্রমাণিত করা।

পাকিস্তানের হয়ে ২৭টি টেস্ট, ৭৯টি ওয়ান ডে ও ২৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে যথাক্রমে ৮৩, ১০২ ও ২৮টি উইকেট নিয়েছেন ৩৩ বছর বয়সি রিয়াজ। দেশের জার্সিতে শেষবার ওয়ান ডে খেলেছেন ভারতের বিরুদ্ধে ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফির গ্রুপ ম্যাচে। শেষ আন্তর্জাতিক টি-২০ খেলেছেন তারও আগে। অর্থাৎ দুবছর হয়ে গেল আন্তর্জাতিক পর্যায়ে সাদা বলের ক্রিকেট খেলেননি।

শুধু সীমিত ওভারের ক্রিকেটেই নয়, বরং বেশ কিছুদিন হয়ে গেল জাতীয় দলের বাইরে ছিলেন রিয়াজ। শেষবার তিনি পাকিস্তানের হয়ে প্রতিনিধিত্ব করেছেন গত বছর অক্টোবরে। দুবাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের পর থেকে আর জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করার সুযোগ পাননি তিনি। হঠাৎ করে বিশ্বকাপ দলে ঢুকে পড়ার পর রিয়াজ মনে করিয়ে দিলেন তার সম্পর্কে কোচ আর্থার একদা কী ধারণা পোষণ করেছিলেন।

গত বছর এপ্রিলে আর্থার রিয়াজের কাজের নীতি নিয়েই প্রশ্ন তুলেছিলেন। পাক কোচ স্পষ্ট জানিয়েছিলেন যে, শেষ দুই বছরে রিয়াজ কোনো ম্যাচ জেতাননি পাকিস্তানকে। সেই প্রসঙ্গ টেনে রিয়াজ বলেন, ‘বলে বোঝাতে পারব না কোচের এমন মন্তব্যে কতটা যন্ত্রণা পেয়েছিলাম। তবে আমি অতীতে বাঁচতে রাজি নই। সেই ঘটনা এখন অতীত। এখন আমাদের লক্ষ্য হলো বিশ্বকাপে ভালো ক্রিকেট খেলা। কোচের কাজ হলো ক্রিকেটারদের কাছ থেক সেরাটা বার করে আনা। কোাচ সেই রকম ক্রিকেটারদের দলে দেখতে চাইবেন, যারা তাকে ম্যাচ জেতাতে পারবে। আমার লক্ষ্য হলো দলে সুযোগ করে নেওয়া এবং সুযোগটাকে কাজে লাগিয়ে কোচকে ভুল প্রমাণিত করা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close