ক্রীড়া ডেস্ক

  ৩১ অক্টোবর, ২০১৮

বরখাস্ত রিয়াল কোচ লোপেতেগি

অবশেষে গুঞ্জনটাই সত্যি হয়েছে। ১৩৯ দিনের মাথায় চাকরি থেকে বরখাস্ত হয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ হুলেন লোপেতেগি। ন্যু ক্যাম্পের এল ক্লাসিকোতে বার্সেলোনার বিপক্ষে ৫-১ গোলে বিধ্বস্ত হওয়ার পর চাকরি যে হারাচ্ছেন তা অনুমিতই ছিল। লোপেতেগির পরিবর্তে সান্তিয়াগো বার্নাব্যুর অন্তর্বর্তীকালীন কোচ করা হয়েছে সান্তিয়াগো সোলারিকে।

গত জুনে রাশিয় বিশ্বকাপ শুরুর দুই দিন আগে রিয়ালের দায়িত্ব নেন লোপেতেগি। যার জন্য বিশ্বকাপে চরম মূল্য দিতে হয়েছে ২০১০ বিশ্বকাপজয়ী স্পেনকে। স্পেন জাতীয় দলের কোচ থাকা অবস্থায় রিয়ালের সঙ্গে যোগাযোগ করায় স্পেন কোচের পদ থেকে লোপেতেগিকে বরখাস্ত করেন। তবে রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের আশাটা পূর্ণ করতে পারেননি লোপেতেগি। ব্লাঙ্কোসরা তার অধীনে শুরুটা চমৎকার করেছিল। কিন্তু লিগের গত সাত ম্যাচে পাঁচ হারে অবস্থানটা দুর্বল হয়ে যায় ৫২ বছর বয়সী কোচের। শেষ পর্যন্ত এল ক্লাসিকোতে বিধ্বস্ত হওয়ার পর সুতোয় ঝুলছিল স্পেনিশ কোচের ভাগ্য।

আপাতত অলহোয়াইটদের দায়িত্ব দেওয়া হয়েছে রিয়ালের ‘বি’ দলের কোচ সোলারিকে। পরশু রাতে রিয়ালের এক জরুরি বোর্ড সভা শেষে লোপেতেগিকে বিদায় দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। কাল থেকেই রিয়ালের মূল দলের কোচের দায়িত্ব নেবেন সোলারি। আজ কোপা ডেল রের ম্যাচে রানআউট থাকবেন এই আর্জেন্টাইন। শনিবার রিয়াল ভালাদোলিদের বিপক্ষে লা লিগায় রিয়ালের পরবর্তী ম্যাচ।

রিয়াল এক বিবৃতিতে জানিয়েছে, কোচিং স্টাফের খুব বড় ধরনের গলদ পরিচালনা পর্ষদের চোখে পড়েছে। অথচ এই কোচিং স্টাফই এমন একটি দল নিয়ে খেলছে, যে দলের আটজন পরবর্তী গোল্ডেন বল পুরস্কারে মনোনীত হয়েছেন। আজকের তারিখ পর্যন্ত যে ক্লাবের যে ফল, সেটি ইতিহাসে নজিরবিহীন। কোচ পরিবর্তনের এই সিদ্ধান্তটা ক্লাবের সর্বোচ্চ পর্যায় থেকে নেওয়া হয়েছে। এর লক্ষ্য মূল দলের খেলার কৌশলে পরিবর্তন আনা। এখনো কিন্তু মৌসুমের অনেক লক্ষ্য অর্জনের সুযোগ রয়ে যায়।

ইতোমধ্যে একজন হাইপ্রোফাইল কোচের সন্ধানে নেমে পড়েছে রিয়াল। ব্লাঙ্কোসদের দায়িত্ব নেওয়ার ক্ষেত্রে বর্তমানে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে ইতালি, জুভেন্টাস ও চেলসির সাবেক কোচ অ্যান্টনিও কন্তের নাম। এ ছাড়া বেলজিয়াম কোচ রবার্তো মার্টিনেজেও এগিয়ে আছেন এই দৌড়ে। তবে এই দুজনের অন্যতম প্রতিদ্বন্দ্বী হতে পারেন রিয়ালের সাবেক মিডফিল্ডার গুতিও।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close