ক্রীড়া ডেস্ক

  ০১ মার্চ, ২০১৮

জয়ের নায়ক বেন স্টোক্স

ইংল্যান্ড দলে ফেরার পর দ্বিতীয় ম্যাচেই জৌলুস দেখালেন বেন স্টোক্স। তাতে দাপুটে জয় পেল ইংল্যান্ড। কাল মাউন্ট মঙ্গানুইয়ে দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে ইয়ন মর্গানের দল। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-১ সমতা ফেরাল ইংল্যান্ড। ওয়ানডেতে টানা নয় ম্যাচ জয়ের পর হারল নিউজিল্যান্ড।

ইংল্যান্ডের জয়ের নায়ক স্টোক্স দুর্দান্ত ফিল্ডিংয়ে দুটি রান আউটে বড় ভূমিকা রেখেছেন। হাত ঘুরিয়ে নিয়েছেন ২ উইকেট। পরে ব্যাট হাতে করেছেন অপরাজিত ৬৩ রান। প্রশ্নাতীতভাবে ম্যাচ সেরার পুরস্কারটা উঠেছে তারই হাতে।

বে ওভালে ২২৪ রানের মাঝারি লক্ষ্য তাড়ায় একটা সময় ৮৬ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়েছিল ইংল্যান্ড। আউট হওয়া তিন ব্যাটসম্যানের মধ্যে দুই অঙ্ক ছুঁয়েছেন কেবল জনি বেয়ারস্টো (৩৭)। ওপেনার জেসন রয় আট ও তিনে নামা জো রুট ৯ রানের বেশি করতে পারেননি। এরপরই চতুর্থ উইকেটে মর্গানের সঙ্গে ৮৮ ও পঞ্চম উইকেটে জস বাটলারের সঙ্গে অবিচ্ছিন্ন ৫১ রানের জুটি গড়ে ইংল্যান্ডকে জয়ের বন্দরে পৌঁছে দেন স্টোক্স। ৭৪ বলে ৭ চার ও এক ছক্কায় ৬৩ রানের ইনিংসটি সাজান তিনি।

দিবা-রাত্রির ম্যাচে এর আগে টস হেরে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। ক্রিস ওক্স ও মঈন আলির তোপে মাত্র ৮২ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে তারা। প্রথম ছয় ব্যাটসম্যানের মধ্যে কেবল ওপেনার মার্টিন গাপটিল বলার মতো রান করতে পেরেছেন। তার ফিফটি ছাড়া কুড়ি ছুঁয়েছেন শুধুই টম ল্যাথাম (২২)। একটা পর্যায়ে ১৪৭ রানে ৮ উইকেট হারিয়ে দুইশর আগেই অলআউট হওয়ার শঙ্কায় পড়েছিল কিউইরা। তবে মিচেল স্যান্টনারের ক্যারিয়ার সেরা ইনিংস (৬৩*) আর কলিন ডি গ্র্যান্ডহোমের ৩৮ রানের দায়িত্বশীল ইনিংসে মান বাঁচলেও ম্যাচ বাঁচাতে পারেনি স্বাগতিকরা। বø্যাকক্যাপসদের ইনিংসে রান আউট হয়েছেন চারজন! বাকি ছয় উইকেট ভাগ করে নিয়েছেন ক্রিস ওকস, মইন আলি ও স্টোক্স। তিনজনই পেয়েছেন দুটি করে উইকেট।

গেল বছরের সেপ্টেম্বরে ব্রিস্টলের এক পানশালায় মারামারি করে ইংল্যান্ড দল থেকে নিষিদ্ধ হয়েছিলেন স্টোক্স। এই সিরিজ দিয়েই আবার আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটে এই তারকা অলরাউন্ডারের।

শনিবার রাজধানী ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তৃতীয় ওয়ানডে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist