আন্তর্জাতিক ডেস্ক

  ২০ মে, ২০১৮

কিউবায় বিমান বিধ্বস্ত প্রাণহানি শতাধিক

শতাধিক যাত্রী নিয়ে গত শুক্রবার কিউবার একটি বোয়িং-৭৩৭ বিমান বিধ্বস্ত হয়েছে। ‘কিউবা টিভি’ জানায়, বিমানটি ৩৯ বছর আগে নির্মিত।

কিউবার প্রেসিডেন্ট মিগুয়েল দিয়াজ-ক্যানেল জানিয়েছেন, বিমানটিতে ১১৪ জন যাত্রী ও ক্রু ছিলেন এবং এর মধ্যে তিনজন মারাত্মকভাবে আহত হয়েছেন। কিউবার রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, রাজধানী হাভানা থেকে ওড়ার পর পরই অভ্যন্তরীণ ফ্লাইটের এ বিমানটি বিধ্বস্ত হয়। বিমানটি হাভানা থেকে পূর্বাঞ্চলীয় হোলগুইনে যাচ্ছিল।

প্রেসিডেন্ট দিয়াজ ক্যানেল জানান, বিমানে ১০৫ জন যাত্রী ও নয়জন ক্রু ছিলেন। যাত্রীদের মধ্যে পাঁচটি শিশুও ছিল। দুর্ঘটনাকবলিত বিমানটিতে আগুন ধরে যায়, তবে ফায়ার সার্ভিসের লোকজন তা নেভাতে সক্ষম হন। কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে তদন্ত করছে। বিরাট এলাকাজুড়ে বিমানের টুকরো ছড়িয়ে-ছিটিয়ে পড়ে রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিকট শব্দ শোনার পর তারা বড় রকমের ধোঁয়ার কু-লী দেখতে পান। হাভানার ক্যালিক্সটো গার্সিয়া হাসপাতালের পরিচালক কারলোস আলবার্তো মার্টিনেজ জানান, দুর্ঘটনায় মারাত্মক আহত চার ব্যক্তিকে ওই হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে একজন মারা গেছে এবং বাকি তিন নারীর অবস্থা খুবই সংকটাপন্ন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist