বিনোদন প্রতিবেদক

  ১৫ আগস্ট, ২০২০

‘শেখ সাহেব’

১৫ আগস্ট বাঙালি জাতির ইতিহাসের এক কলঙ্কময় অধ্যায়। ওইদিন সপরিবারে নৃশংসভাবে খুন হন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৫ আগস্ট তাই জাতীয় শোক দিবস। এ উপলক্ষে তৈরি হলো ‘শেখ সাহেব’ শিরোনামের গান।

দেওয়ান লালন আহমেদ বাপ্পীর গীতিকবিতায় সুরারোপ করেছেন প্রিন্স রুবেল। জাহিদ বাশার পংকজের সংগীতায়োজনে এতে কণ্ঠ দিয়েছেন প্রিন্স রুবেল ও শারমিন। চ্যানেল আইয়ের পৃষ্ঠপোষকতায় গানটির ভিডিও নির্মাণ করেছেন ইজাজ খান স্বপন। গানটি আজ দুপুর ১২টা ৫ মিনিটে চ্যানেল আইয়ের ‘আক্ষেপ’ অনুষ্ঠানে সম্প্রচারিত হবে। পাশাপাশি ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হবে।

বিশেষ এই গানটি প্রসঙ্গে ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার জনপ্রিয় সংগীতশিল্পী ধ্রুব গুহ বলেন, বঙ্গবন্ধু শুধু একটি স্বাধীন দেশ দিয়ে যাননি, স্বাধীন বাংলায় গরিব-দুঃখীসহ তার সাড়ে সাত কোটি সন্তান যাতে বিশ্বে মাথা উঁচু করে বাঁচতে পারেন; সে ব্যবস্থাও করে দিয়েছেন। বঙ্গবন্ধু আমাদের অসীম সাহসিকতার প্রতীক। তিনি সমগ্র বাঙালি জাতির সর্বকালের সর্বশ্রেষ্ঠ বীর। তাকে নিয়ে গান করা সহজ কোনো বিষয় নয়। কিন্তু ‘শেখ সাহেব’ গানটি শোনার পর মনে হয়েছে বাংলার প্রত্যেকটি মানুষের আবেগের যে স্থানটি তিনি দখল করে আছেন; সেই বিষয়গুলোই সুনিপুণভাবে উঠে এসেছে এই গানটিতে। এমন একটি গানের সঙ্গে সম্পৃক্ত থেকে জাতির পিতার প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে পেরে ধ্রুব মিউজিক স্টেশন গর্বিত। আত্মার ভেতর একটি প্রশান্তি কাজ করে যাচ্ছে প্রতিনিয়ত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close