বিনোদন প্রতিবেদক

  ২৬ মে, ২০১৯

অসহায়দের পাশে জাকিয়া বারী মম

শিল্পীরা যে শুধু অভিনয় কিংবা গান গেয়ে দর্শককে বিনোদিত করে বিষয়টি এমন নয়। তবে তাদেরও আগ্রহ থাকে সমাজের অসহায় মানুষদের জন্য কিছু করতে। অনেকেরই সেই সামর্থ্য থাকে, আবার অনেকেরই থাকে না। সেক্ষেত্রে কেউ কেউ দীর্ঘদিনের সেই স্বপ্নপূরণ করতে থাকে বদ্ধপরিকর। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম সেই কাতারেরই একজন, যার দীর্ঘদিনের ইচ্ছা ছিল অসহায় মানুষদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন। গত শুক্রবার ইফতারির সময় রাজধানীর উত্তরার ১১নং সেক্টরের মসজিদের পাশে প্রায় ৩০ জন এতিম অসহায়কে আর্থিক সহযোগিতা করেন মম। এমনকি তাদের সঙ্গে সময় কাটানোসহ সবার মধ্যে ঈদ উপহার বিতরণ করেন তিনি। এই সময় মমকে পাশে পেয়ে সবাই ছিল বেশ উচ্ছ্বসিত।

উল্লেখ্য, সেদিন নির্মাতা হাবিব শাকিলের ‘মাধবীলতা’ নাটকের শুটিং করছিলেন মম। সহশিল্পী হিসেবে সঙ্গে ছিলেন শ্যামল মাওলা। মমের এমন কাজের প্রতি সাধুবাদ জানিয়ে নির্মাতা হাবিব শাকিল শুটিংয়ে বিরতি নিয়ে মমকে অনেকটা সময়ের জন্য ছেড়ে দেন। তাতে মম অনেকটাই মানসিক প্রশান্তি নিয়ে এতিম, প্রতিবন্ধীদের সঙ্গে নিজের মতো করে সময় কাটাতে পারেন। ‘স্বপ্নডানা’ নামক একটি সংগঠনের সহযোগিতায় মম এতিম, প্রতিবন্ধীদের পাশে দাঁড়াতে পেরেছিলেন।

এ প্রসঙ্গে জাকিয়া বারী মম বলেন, ‘সত্যি বলতে কী আমি তো অতি সাধারণ একজন শিল্পী, সাধারণ একজন মানুষ। কিন্তু আমার সবসময়ই ইচ্ছা করে সাধারণ মানুষের জন্য কিছু করতে, অসহায় এতিম প্রতিবন্ধীদের জন্য কিছু করতে। আমাদের শিল্পীদের মধ্যে আমি অনেককেই অনেক সময় তাদের পাশে দাঁড়াতে দেখেছি। দেখেছি শুধু দেশেই নয় দেশের বাইরেও বিশ^ব্যাপী অসহায় শিশুদের পাশে দাঁড়িয়েছেন আমাদের দেশের গর্ব শ্রদ্ধেয় ববিতা আপা। তার এই বিষয়টিও আমাকে অনেক অনুপ্রেরণা দেয়। আমারও সবসময় ইচ্ছা করে তাদের পাশে দাঁড়াতে। আমার যদি অনেক অর্থ থাকত, তাহলে হয়তো সমাজের সব অসহায় এতিম প্রতিবন্ধীদের পাশে দাঁড়াতাম। তাদের আর কোনো কষ্ট থাকত না। তারপরও তাদের জন্য আমি যতটুকুই করতে পেরেছি, সেটাই আমার জন্য অনেক ভালো লাগার, আনন্দের। আমি কৃতজ্ঞ স্বপ্নডানার কাছে। কারণ তারা আমাকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে নিজে থেকেই।’

এদিকে আগামী ঈদে অনেক নাটক টেলিফিল্মে দেখা যাবে মমকে। এখন তিনি ঈদ নাটক-টেলিফিল্মেও কাজ নিয়েই ব্যস্ত। শ্যামল মাওলার সঙ্গে তাকে সুমন আনোয়ারের ‘অন্ধকার ঢাকা’ নাটকেও দেখা যাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close