বিনোদন প্রতিবেদক

  ২০ মে, ২০১৯

সুবীর নন্দীর শেষ সুরে গাইলেন ঝিলিক

একুশে পদকপ্রাপ্ত সদ্য প্রয়াত বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীর সুরে এ প্রজন্মের শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী ঝিলিক ২০০৮ সালে প্রথম দুটি গান গেয়েছিলেন। সে বছর ঝিলিক তার প্রথম একক ‘আমার কী দোষ’ অ্যালবামটি প্রকাশ করেছিলেন। সেই অ্যালবামে শবনম ইসলামের লেখা ‘ঝরনার পানি’ ও কবির বকুলের লেখা ‘আকাশের বাইরে’ গান দুটির সুর করেছিলেন সুবীর নন্দী। সর্বশেষ কয়েক মাস আগে ঝিলিকের জন্য নতুন একটি গানের সুর করেন সুবীর নন্দী। গানের শিরোনাম হচ্ছে ‘চান্দের সনে মান করেছি’ এবং গানটি লিখেছেন মাহমুদ মুরাদ। সংগীতায়োজন করেছেন উজ্জ্বল সিনহা। এরই মধ্যে গানটির মিউজিক ভিডিও নির্মাণের কাজ প্রায় শেষ। আগামী ঈদে গানটি একটি ইউটিউব চ্যানেলে থেকে প্রকাশ পাবে বলে জানান ঝিলিক।

ঝিলিক বলেন, ‘সুবীর নন্দী স্যার আমাদের সংগীতাঙ্গনের এক মহান শিল্পী। তার অকালে চলে যাওয়াটা আমাদের সবার জন্যই অনেক ক্ষতির। সত্যিই কিছু কিছু মহান মানুষের চলে যাওয়া আমাদের জন্য অনেক ক্ষতির, যা পূরণ হওয়া কোনোভাবেই সম্ভব নয়। সংগীতাঙ্গনের এ নক্ষত্রের চলে যাওয়াটা আমার জন্যও অনেক ক্ষতির। কারণ স্যার আমাকে ভীষণ স্নেহ করতেন। আমার সৌভাগ্য হয়েছিল যে, স্যারকে দিয়ে আমার প্রথম অ্যালবামের দুটো গান করাতে পেরেছিলাম। সেই গান দুটি আমার সংগীতজীবনের অলংকার হয়ে থাকবে। স্যার চলে যাওয়ার আগে আমাকে আরেকটি গানের সুর করে দিয়েছিলেন। সেই গানটিরও কাজ শেষ করেছি। আশা করছি, স্যারের এ গানটিও আমার জীবনের এক অনন্য গান হয়ে থাকবে। আমার চলার পথে স্যার অন্যরকম এক অনুপ্রেরণা হয়েই থাকবেন সারা জীবন।’

এদিকে এরই মধ্যে ইউটিউবে প্রকাশিত হয়েছে আসিফের সঙ্গে ঝিলিকের দ্বৈত সংগীত ‘হালকা হালকা বৃষ্টি’ গানটি। গানটি লিখেছেন আবুল হোসেন এবং সুর করেছেন মোহাম্মদ মিলন। সংগীতায়োজন করেছেন এমএমপি রনি। গানটির লিরিক্যাল ভিডিও আর্ব এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close