বিনোদন প্রতিবেদক

  ১৮ মে, ২০১৯

ঈশিতার নতুন গান

১৬ বছর পর গত বছরের শেষ দিকে নতুন মৌলিক একটি গান নিয়ে শ্রোতা দর্শকের মাঝে হাজির হয়েছিলেন নন্দিত নাট্যাভিনেত্রী, নাট্যপরিচালক ও সংগীতশিল্পী রুমানা রশীদ ঈশিতা। নতুন বছরে আরো একটি নতুন গান নিয়ে আসছেন তিনি। গানের শিরোনাম হচ্ছে ‘আমার অভিমান’। গানটি লিখেছেন ও সুর করেছেন লুৎফর হাসান এবং সংগীতায়োজন করেছেন শাহরিয়ার আলম মার্সেল। আগামী ঈদে জি-সিরিজ থেকে প্রকাশের জন্য গানটি করা হয়েছে বলে জানান ঈশিতা।

নতুন গানটি প্রসঙ্গে ঈশিতা বলেন, ‘গানটির কথা আমার খুব ভালো লেগেছে। লুৎফর হাসান চমৎকার লিখেছেন। আর সুরটাও খুব কাছের মনে হলো যেন মন ছুঁয়ে যাওয়ারই মতো। আশা করছি শ্রোতাদের ভালো লাগবে। আগামী সপ্তাহে গানটির মিউজিক ভিডিও নির্মাণ শেষে ঈদে শ্রোতা দর্শকের মধ্যে আমার নতুন এ গান তুলে দেওয়া হবে।’

গেল বছরের ১১ অক্টোবর ‘তোমার জানালায়’ শিরোনামে চ্যানেল আই টিভিতে প্রকাশিত হয় গানটি। গানটির কথা লিখেছেন সোহেল আরমান এবং সুর সংগীত করেছেন ইবরার টিপু। ২০০২ সালে আহমেদ রিজভীর কথায় এবং প্রণব ঘোষের সুর সংগীতে ঈশিতার ‘রাত নিঝুম’ অ্যালবামটি প্রকাশিত হয়েছিল। এরপর তাকে আর গানে পাওয়া যায়নি। ছোটবেলায় ঈশিতা আনিসুর রহমান তনুর কাছে গানে তালিম নিতেন। এরপর টানা ১৩ বছর ওস্তাদ ওমর ফারুকের কাছে এবং পরবর্তীতে আরো ৮ বছর সঞ্জীব দের কাছে গানে তালিম নেন। বর্তমানে তিনি নজরুল একাডেমির ইদ্রিস আলীর কাছে নিয়মিত তালিম নিচ্ছেন।

সম্প্রতি ঈশিতা অভিনীত হামেদ হাসান নোমান পরিচালিত ‘আগুনের নোনাজল’ চ্যানেল আইতে প্রচার হয়। এতে তার বিপরীতে ছিলেন চিত্রনায়ক রিয়াজ। সাম্প্রতিক সময়ে বনানীতে অগ্নিকান্ডের ঘটনাকে আবর্ত করেই ‘আগুনের নোনাজল’ নাটকের গল্প এগিয়ে যায়। নাটকটিতে অভিনয়ের জন্য ঈশিতা বেশ সাড়া পাচ্ছেন। তবে এবারের ঈদে আর কোনো নাটক টেলিফিল্মে দেখা যাবে না তাকে। এদিকে রাজধানীর বনানীতে অবস্থিত সাউথইস্ট ইউনিভার্সিটির স্কুল অব বিজনেসের আওতাধীন মার্কেটিং বিভাগের শিক্ষক হিসেবে কাজ করছেন ঈশিতা। এতে তিনি খন্ডকালীন শিক্ষক হিসেবেই কাজ করছেন। ঈশিতা অভিনীত একমাত্র সিনেমা প্রয়াত আব্দুল্লাহ আল মামুন পরিচালিত ‘বিহঙ্গ’। এরপর তাকে আর কোনো সিনেমায় দেখা যায়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close