বিনোদন প্রতিবেদক

  ০১ জানুয়ারি, ২০১৯

নির্বাচনে জয়ী তিন তারকা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হলেন আওয়ামী লীগের মনোনীত তিন অভিনয় ও সংগীতশিল্পী। তারা হলেন আসাদুজ্জামান নূর, আকবর হোসেন পাঠান ফারুক ও মমতাজ। নীলফামারী-২ আসন থেকে অভিনয়শিল্পী আসাদুজ্জামান নূর, ঢাকা-১৭ আসন থেকে চিত্রনায়ক ফারুক ও মানিকগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন সংগীতশিল্পী মমতাজ।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে প্রায় দ্বিগুণ ভোটে হারিয়ে চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন আসাদুজ্জামান নূর। তিনি পেয়েছেন ১ লাখ ৭৭ হাজার ৬৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনিরুজ্জামান মন্টু ধানের শীষ প্রতীকে ভোট পেয়েছেন ৭৯ হাজার ৪৮৪টি; তিনি ভোটের মাঝপথে ভোট বর্জন করেন। এ আসন থেকে ২০০১, ২০০৮ ও ২০১৪ সালেও সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন নূর।

অভিনয়শিল্পীদের মধ্যে সংসদ সদস্য হিসেবে এবার অভিষেক ঘটছে আরেক অভিনেতা চিত্রনায়ক ফারুকের। তিনি অভিনয়ে নাম লেখানোর আগে থেকেই ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত ছিলেন। ফলাফল পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘সবচেয়ে বড় আনন্দ হলো, এখান থেকেই বঙ্গবন্ধু নির্বাচন করেছেন। তারই নির্বাচনের জায়গায় এভাবে আসব ভাবতেও পারিনি। এলাকার প্রতিটি মানুষকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানাই। প্রমাণ করেছেন তারা আমাকে ভালোবাসেন। তাদের কাজকর্ম করার দায়িত্ব এখন আমার।’

ঢাকা-১৭ আসনে নায়ক ফারুকের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেন ঐক্যফ্রন্টের প্রার্থী আন্দালিভ রহমান পার্থ; নির্বাচনের মাঝপথে অনিয়মের অভিযোগ এনে নির্বাচন থেকে সরে দাঁড়ান পার্থ।

আওয়ামী লীগের টিকিট হাতে তৃতীয় বারের মতো সংসদে যাচ্ছেন সংগীতশিল্পী মমতাজ। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী মঈনুল ইসলাম খানের চেয়েও কয়েকগুণ ভোট বেশি পেয়ে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘এটা অবশ্যই ভালো লাগার বিষয়। সামনের ৫ বছর আমরা অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করতে পারব। আমাদের আসনে মানুষ সুন্দর ও সুষ্ঠুভাবে ভোট দিয়েছেন।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close