বিনোদন প্রতিবেদক

  ১৫ নভেম্বর, ২০১৮

শানের সুর-সংগীতে গাইলেন কলকাতার সুমনা

প্রথমবারের মতো শানের সুর-সংগীতে একটি গানে কণ্ঠ দিলেন কলকাতার এ সময়ের প্রতিশ্রুতিশীল কন্ঠশিল্পী সুমনা সামন্ত মুখার্জি। ‘মা’ শিরোনামের এই গানটি লিখেছেন মৌ মধুবন্তী। তিনি দেশের বাইরে থাকেন। সুমনার সঙ্গে এ গানে শানও কণ্ঠ দিয়েছেন।

কলকাতা থেকে মুঠোফোনে সুমনা বলেন, একজন সন্তান দেশের বাইরে থাকেন। তার মধ্যে মাকে বহু দিন না দেখার যে কষ্ট তা-ই এই গানে তুলে ধরা হয়েছে। গানের কথা মৌ মধুবন্তী এক কথায় অসাধারণ লিখেছেন। গান গাওয়ার সময় আমি ভীষণ আবেগি হয়ে উঠেছিলাম। সত্যি বলতে কী, গানের মধ্যে মাকে বহু দিন না দেখার যে কষ্ট তা আমাকেও আবেগি করে তুলেছিল। চেষ্টা করেছি আমি আবেগ দিয়ে, দরদ দিয়ে গাইতে। কেমন হয়েছে জানি না। শ্রোতারাই ভালো বলতে পারবেন। আর শানের সঙ্গে এবারই আমার প্রথম কাজ হলো। শান সত্যিই অসাধারণ সুর করেন। দারুণ গান করেন। আমি মুগ্ধ তার সঙ্গে গাইতে পেরে।’

সুমনা এবং শান দুজনই আশা রাখেন ‘মা’কে নিয়ে এই গানটি সবারই ভালো লাগবে। সুমনা জানান, আগামী ডিসেম্বরে ‘অহর্নিশ অডিও চ্যানেল’ থেকে গানটি প্রকাশ পাবে। এদিকে সম্প্রতি সুমমা বাংলাদেশের গীতিকবি কবি মোহসীন রেজার লেখা ও কলকাতার পলাশ দাসের সুর-সংগীতে ‘আর কোনো কথা নয়, কোনো কথা নয় এখন, গানের কাজ শেষ করেছেন। এতে তার সহশিল্পী রূপঙ্কর। এরই মধ্যে গানটির মিউজিক ভিডিও নির্মাণের কাজও শেষ হয়েছে। শিগগিরই এটি ইউটিউবে প্রকাশ পাবে। ইদ্রিস হায়দার পরিচালিত প্রথম সিনেমা ‘নীল ফড়িং’-এও প্লে-ব্যাক করেছেন সুমনা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close