বিনোদন প্রতিবেদক

  ২২ অক্টোবর, ২০১৮

‘ইন্দুবালা’র শুক্লা শাহনূর

ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করতে ভালোবাসেন শাহনূর। একটু চ্যালেঞ্জিং চরিত্রে নিজেকে উপস্থাপন করতেও স্বাচ্ছন্দ্যবোধ করেন তিনি। যে কারণে সাম্প্রতিক সময়ে তার অভিনীত প্রতিটি চলচ্চিত্রে তাকে এ ধরনের চরিত্রে বেশি দেখা গেছে। সেই ধারাবাহিকতায় পরিচালকের আগ্রহে আবারাও শাহনূূর চ্যালেঞ্জিং চরিত্রে কাজ করতে যাচ্ছেন। জয় সরকারের নির্দেশনায় ‘ইন্দুবালা’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন শাহনূর।

এই চলচ্চিত্রের খুব চ্যালেঞ্জিং একটি চরিত্র হচ্ছে শুক্লা। গল্পে দেখা যাবে শুক্লার স্বামী মারা যায়। জমিদার তাকে রক্ষিতা হিসেবে রেখে দেন। জমিদারের স্ত্রী খুব ভালো মনের একজন মানুষ। কিন্তু শুক্লা জমিদারের নানা ধরনের অত্যাচার সহ্য করতে পারেন না। যার ফলে শুক্লা এক সময় জমিদারকে মেরে ফেলে। এগিয়ে যায় ইন্দুবালা চলচ্চিত্রের গল্প।

‘ইন্দুবালা’ চলচ্চিত্রে অভিনয় প্রসঙ্গে শাহনূর বলেন, ‘সত্যি বলতে কী শুক্লা চরিত্রটি আমাকে ভীষণ মুগ্ধ করেছে। যে কারণে পুরো গল্পটি শুনে আমি ইন্দুবালায় কাজ করতে আগ্রহী হয়ে উঠেছি। শুক্লা চরিত্রটিতে অভিনয়ের জন্য আমি নিজেকে প্রস্তুত করছি। আমার বিশ্বাস, আমি আমার অভিনয় দিয়ে শুক্লাকে প্রাণবন্ত একটি চরিত্রে রূপদান করতে পারব। পরিচালককে ধন্যবাদ আমাকে এমন একটি চরিত্রে চূড়ান্ত করার জন্য।’

শাহনূর জানান, নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে তিনি ‘ইন্দুবালা’ চলচ্চিত্রের শুটিংয়ে অংশ নেবেন। এদিকে গেলো প্রায় এক সপ্তাহ শাহনূর নড়াইলের তুলারামপুরে তার গ্রামের বাড়িতে কাটিয়েছেন। সেখানে তিনি দীর্ঘদিন যাবত মানবসেবার কাজ করে আসছেন। সেখানকার স্কুল, মসজিদ, কালবার্ট, রাস্তা গড়ে তুলতে নিয়মিত আর্থিক সহযোগিতা করে আসছেন তিনি। গেলো সপ্তাহের পুরোটা এই কাজেই তিনি সময় দিয়েছেন বলে জানান শাহনূর। শুধু তাই নয়, বাচ্চাদের স্কুলে ভর্তি করতেও তিনি সেখানে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

এদিকে আজ শাহনূর সকাল ১০টায় সংসদ ভবন এলাকায় ‘নিরাপদ সড়ক চাই’র একটি কার্যক্রমে অংশ নেবেন। এ ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকা- নিয়ে একটি মিউজিক ভিডিও নির্মাণের কাজে অংশ নেবেন শাহনূর। এটি নির্মাণ করবেন বুলবুল। এদিকে রাশিদ পলাশের ‘পদ্মপুরাণ’ চলচ্চিত্রের কাজও করবেন তিনি শিগগিরই। চলচ্চিত্রের পাশাপাশি নাটকেও অভিনয় করছেন শাহনূর। মোহন খানের ‘নীড় খোঁজে গাংচিল’, হাসান জাহাঙ্গীরের ‘অ্যাকশান গোয়েন্দা’ ও মইনুল হাসান খোকনের ‘হাই সোসাইটি’ ধারাবাহিকে অভিনয় করছেন। শাহনূর অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র বাবু রায় পরিচালিত ‘অপহরণ’। এটি গেলো বছর কলকাতায় মুক্তি পায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close