বিনোদন প্রতিবেদক

  ২৬ এপ্রিল, ২০১৮

কান উৎসবে সিয়াম-পূজা

বিশ্ব চলচ্চিত্রের জমজমাট ও মর্যাদাপূর্ণ উৎসব কান চলচ্চিত্র উৎসব। আগামী ৮ মে এই উৎসবের ৭১তম আসর শুরু হচ্ছে। আর এ উৎসবে প্রদর্শনী হবে সিয়াম-পূজা অভিনীত প্রথম ছবি ‘পোড়ামন-২’। জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ছবিটি পরিচালনা করেছেন রায়হান রাফি। কান চলচ্চিত্র উৎসবের ফিল্ম মার্কেটে ছবিটির প্রথম প্রদর্শনী হবে আগামী ১৩ মে। এমনটাই জানিয়েছেন চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। তারই অংশ হিসেবে ছবিটির ইংরেজি নাম নির্ধারণ করা হয়েছে ‘হেল অ্যান্ড হেভেন’। প্রযোজনা প্রতিষ্ঠান তাদের অফিসিয়াল ফেসবুক পেজে বিষয়টি জানিয়েছে।

এ প্রসঙ্গে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ জানান, দহন চলচ্চিত্রের শুটিংয়ের কারণে পরিচালক রায়হান রাফি, নায়ক সিয়াম এবং নায়িকা পূজা কানে অংশ নিচ্ছেন না। তবে আমি এবং চলচ্চিত্রটির নির্বাহী প্রযোজক আফরিনা আজিজ প্রথম প্রদর্শনীতে উপস্থিত থাকব।

এদিকে কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্ম। মার্শে দ্যু ফিল্ম শব্দটি ফরাসি। ইংরেজি অর্থ-ফিল্ম মার্কেট। বাংলায় চলচ্চিত্র বাজার। মূল প্রতিযোগিতায় যারা জায়গা পান না, তারা এখানে চলচ্চিত্র প্রিমিয়ারের সুযোগ পান। যেকোনো প্রযোজক-নির্মাতা ৩০ থেকে ৩০০ আসনের মোট ৩৪টি স্ক্রিনিং রুম থেকে যেকোনো একটি ভাড়া নিয়ে পরিবেশক ও প্রদর্শকদের চলচ্চিত্রটি দেখানোর জন্য আমন্ত্রণ জানাতে পারেন। পরিবেশকদের কারো চলচ্চিত্রটি পছন্দ হলে বাণিজ্যিকভাবে বিপণনের চুক্তি হতে পারে।

প্রসঙ্গত, এর আগে ইমপ্রেস টেলিফিল্মের চলচ্চিত্র তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ কান-এর ৬৯তম আসরের ফিল্ম মার্কেটে প্রদর্শিত হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist