বিনোদন প্রতিবেদক

  ২১ ফেব্রুয়ারি, ২০১৮

সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষক সাবা

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষক হিসেবে আসছেন অভিনেত্রী সোহানা সাবা। আর তা দেখা যাবে একটি বিশেষ নাটকে। এর গল্পটি এমন-জনবিচ্ছিন্ন চর অঞ্চলের সুবিধাবঞ্চিত শিশুদের ভাষা শেখানোর জন্য একটি পাঠশালা শুরু করতে চায় উন্নয়ন সংস্থার কর্মী দীপা ও শিমুল। স্বেচ্ছাসেবী ডাক্তার মাহমুদের সহায়তায় তারা শুরু করে ‘বর্ণ ব্যঞ্জন’ পাঠশালা। কিন্তু পাঠশালার বাধা হয়ে দাঁড়ায় ভ‚মিদস্যু আইনুল পোদ্দার।

এ নাটকটির নাম ‘বর্ণ ব্যঞ্জন’। তৌফিক এলাহীর রচনা ও পরিচালনায় মহান একুশের জন্য এ নাটকটি নির্মিত হয়েছে। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সাবা।

পরিচালক তৌফিক এলাহী জানান, একুশের ভাষা আন্দোলন আমাদের সাংস্কৃতিক পরিচিতির বিশেষ স্মারক। প্রতি বছর এই দিনটিকে জাতীয় ও আন্তর্জাতিকভাবে পালন করা হচ্ছে। তবে একুশের চেতনা থেকে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর একটা বড় অংশ অজ্ঞাত রয়েই যাচ্ছে বলা যায়। সে ভাবনা থেকে এ নাটকটি নির্মিত।

এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মাজনুন মিজান, আরমান পারভেজ মুরাদ, নাবিলা ইসলামসহ অনেকে। ‘বর্ণ ব্যঞ্জন’ নাটকটি মাছরাঙা টেলিভিশনে আজ রাত ৮টায় দেখা যাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist