যশোর প্রতিনিধি

  ৩১ ডিসেম্বর, ২০১৮

বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে যশোরে ভোটগ্রহণ

যশোর-৩ (সদর) আসনে ধানের শীষের প্রার্থী অনিন্দ্য ইসলাম অমিতের গাড়িতে হামলা ও লাঞ্ছিত এবং কিছু বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে যশোরের ৬টি সংসদীয় আসনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। গতকাল রোববার সকাল ৮টায় ৭৯৯টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। ছয়টি আসনে ৩৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। সকালে যশোর-৩ আসনে ধানের শীষের প্রার্থী অনিন্দ্য ইসলাম অমিত শহরের বিএড কলেজ কেন্দ্রে ভোট দিয়েছেন। আর নৌকার প্রার্থী কাজী নাবিল আহমেদ ভোট দিয়েছেন পুরাতন কসবার সেবাসংঘ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে।

অনিন্দ্য ইসলাম অমিত বলেন, বেলা পৌনে ১১টার দিকে শহরের বারান্দিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে যাই। সেখানে সীমাহীন অনিয়ম দেখেছি। ব্যালট পেপারে অগ্রীম স্বাক্ষর করা রয়েছে। আমি প্রিসাইডিং অফিসারকে বলেছি, আপনি এভাবে আগেই স্বাক্ষর করে রাখতে পারেন না। তিনি আরও অভিযোগ করেন, শনিবার রাত ১১টার পর থেকে রোববার দুপুর পর্যন্ত শহর ও শহরতলীতে বোমার বিস্ফোরণ ঘটানো হয় আতঙ্ক সৃষ্টি করার জন্য। তারপরও ভোটাররা কেন্দ্রে যায়। কিন্তু তারা ভোট দিতে পারেনি।

এদিকে যশোর-১ (শার্শা) আসনের ধানের শীষের প্রার্থী মফিকুল হাসান তৃপ্তি ভোট প্রত্যাখান করেছেন। আর যশোর-৫ (মণিরামপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী কামরুল বারী ভোট বর্জন করেছেন।

রোববার সকালে শহরের গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলো ঘুরে দেখা গেছে নারী-পুরুষের লম্বা লাইন। পর্যায়ক্রমে তারা ভোটাধিকার প্রয়োগ করছেন। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হচ্ছে। সেবাসংঘ বালিকা উচ্চ বিদ্যালয় মহিলা কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সৌমেন গাইন বলেন, মোট ভোটার ৩ হাজার ৬জন। সকাল সাড়ে ১০টা পর্যন্ত ৫৫০জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সকাল পৌনে ১১ টার দিকে সেবাসংঘ বালিকা উচ্চ বিদ্যালয়ের পুরুষ কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ওবায়দুর রহমান বলেন, ২ হাজার ৯০২ ভোটারের প্রায় ২৫ শতাংশ ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। নৌকার ৫জন ও কুলা মার্কার ৫জন এজেন্ট আছে। তবে ধানের শীষের কোন এজেন্ট নেই এই কেন্দ্রে। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close