পলাশ (নরসিংদী) প্রতিনিধি

  ১০ অক্টোবর, ২০১৯

রাষ্ট্রায়ত্ত পাটকল সচলে প্রাইভেট প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি হবে : পাটমন্ত্রী

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেন, দেশের রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো সচল এবং আধুনিকায়ন করতে পাবলিক প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) মাধ্যমে পরিচালনা করা হবে। এর জন্য খুব শিগগিরই সরকারের সঙ্গে প্রাইভেট প্রতিষ্ঠানগুলোর চুক্তি করা হবে। গতকাল বুধবার সকালে নরসিংদীর পলাশ উপজেলায় অবস্থিত জনতা জুটমিল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। এ সময় মন্ত্রী আরো বলেন, রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো আধুনিকায়ন না হওয়ায় দিন দিন এটি লোকসানের পথে যাচ্ছে। যার করণে শ্রমিক কর্মচারীদের বেতন-ভাতা প্রদানে সমস্যা দেখা দিচ্ছে। কিন্তু প্রাইভেট পাটকলগুলোতে সেই চিত্র নেই। তারা পণ্যের আধুনিকায়নের ফলে অনেকটা লাভের পথে। জনতা জুটমিল পরিদর্শনে এমনটাই দেখা যায়।

তিনি বলেন, বর্তমান সরকার শ্রমিকবান্ধব, দেশের পাটকল শ্রমিকদের জীবনমান উন্নয়ন ও পাটকলগুলো আধুনিকায় করতে সরকার এরই মধ্যে পিপিপির উদ্যোগ নিয়েছে। যা খুব শিগগিরই বাস্তবায়ন করা হবে।

জনতা জুটমিল পরিদর্শনে মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ ডা. আনোয়ারুল আশরাফ খান দিলিপ, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব বেলায়েত হোসেন, যুগ্ম সচিব মো. খোরশিদ আলম, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন, জনতা জুটমিলের পরিচালনা পরিষদের সভাপতি মো. সাইদুজ্জামান, ব্যবস্থাপনা পরিচলাক নাজমুল হক, উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবদ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিন, পলাশ থানার ওসি শেখ মো. নাসির উদ্দিন প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close