নিজস্ব প্রতিবেদক

  ১৩ ফেব্রুয়ারি, ২০১৯

এলজিআরডিমন্ত্রীর নির্দেশ

সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করতে হবে

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, সুপেয় পানি প্রাপ্তি মানুষের মৌলিক অধিকার। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করতে দেশের চারটি ওয়াসা কর্তৃপক্ষ ও মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

গতকাল মঙ্গলবার সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা ওয়াসা এবং স্থানীয় সরকার বিভাগ কর্তৃক সরাসরি বাস্তবায়নাধীন ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভুক্ত প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতির ওপর পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামের সভাপতিত্বে এ সময় সংশ্লিষ্ট মন্ত্রলাণয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, সিনিয়র সচিব এস এম গোলাম ফারুক, ঊর্ধ্বতন কর্মকর্তা ও সব ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এবং সংশ্লিষ্ট প্রকল্পের প্রকল্প পরিচালকরা উপস্থিত ছিলেন।

ওয়াসার নির্ধারিত এলাকাগুলোয় সুপেয় পানি সরবরাহে যেন কোনো ধরনের অবহেলা না থাকে সে ব্যাপারে সতর্ক করে দিয়ে মন্ত্রী বলেন, সেবার মান বাড়াতে ওয়াসার রাজস্ব আয় বাড়াতে হবে। মন্ত্রী আশা প্রকাশ করেন, ভবিষ্যতে সরকারি ভর্তুকি ছাড়াই ওয়াসা কর্তৃপক্ষ জনগণকে প্রয়োজনীয় সেবা প্রদান করতে সক্ষম হবে। পানির অপচয় রোধ করার জন্য ভোক্তাদের সচেতনতাও জরুরি বলে মন্ত্রী মত প্রকাশ করেন।

মন্ত্রী ওয়াসা কর্তৃক চলমান বিভিন্ন প্রকল্পের অগ্রগতি ও প্রকল্প বাস্তবায়নে উদ্ভূত সমস্যাদি সম্পর্কে অবহিত হন এবং দিকনির্দেশনা প্রদান করেন। সভায় জানানো হয়, জানুয়ারি ২০১৯ পর্যন্ত ২০১৮-১৯ অর্থবছরের এডিপি বাস্তবায়ন অগ্রগতির হার শতকরা ৩৮ দশমিক ৮১ ভাগ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close