নিজস্ব প্রতিবেদক

  ২৩ অক্টোবর, ২০১৮

পুলিশি বাধায় পন্ড লেবার পার্টির সমাবেশ

পুলিশের বাধায় পন্ড হয়ে গেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ। গতকাল সোমবার সকাল সোয়া ১০টায় ঢাকার পল্টনে ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে এই নাগরিক সমাবেশ হওয়ার কথা ছিল।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমদ ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বিশেষ অতিথি ছিলেন। কিন্তু অনুষ্ঠান শুরুর আগেই পুলিশ গিয়ে লেবার পার্টির নেতাকর্মীদের বের করে দিয়ে মিলনায়তনে তালা লাগিয়ে দেয়। অধ্যাপক এমাজউদ্দীন উপস্থিত হলেও সেখানে ঢুকতে পারেননি। সেখানে কর্তব্যরত পুলিশ কর্মকর্তারা বলেন, অনুমতি ছিল না বলে এই পদক্ষেপ নিয়েছেন তারা।

তবে লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান দাবি করেছেন সমাবেশের অনুমতি তাদের নেওয়া ছিল।

তিনি বলেন, ‘আমাদের অনুষ্ঠান ছিল সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে। গতকাল গভীর রাতে জাতীয় প্রেস ক্লাব কর্তৃপক্ষ আমাদের জানায় যে, মিলনায়তনের অনুষ্ঠান বাতিল করা হয়েছে। এরপর আমরা ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে এই অনুষ্ঠান করতে গেছি। আজকে লেবার পার্টির অনুষ্ঠানের অনুমতি আমরা মহানগর পুলিশ থেকে আগেই নিয়ে রেখেছিলাম। জাতীয় প্রেস ক্লাবের অনুষ্ঠান ওই কর্তৃপক্ষ বাতিলের পর এখানে আমরা এসেছি।’ মাওলানা আবদুল মতিন প্রতিষ্ঠিত বাংলাদেশ লেবার পার্টির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close