প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২১ আগস্ট, ২০১৮

ঈদের সড়কে ঝরে গেল নারী ও শিশুসহ ১৬ প্রাণ

ঈদের ফাঁকা সড়কেও প্রাণ গেল নারী ও শিশুসহ আরো ১৬ জনের। ফেনীর ছাগলনাইয়ায় গরুবোঝাই ট্রাকের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে দুই শিশুসহ ছয়জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতদের পাঁচজন একই পরিবারের। এছাড়া ঢাকার মোহাম্মদপুরে ট্রাকের ধাক্কায় ‘পাঠাও’ চালক, গাইবান্ধায় বাসের ধাক্কায় অটোরিকশা আরোহী বাবা-ছেলেসহ চারজন, গাজীপুরে কাভার্ডভ্যান চাপায় দুই কিশোরী, গোপালগঞ্জে পিকআপ ভ্যান নদীতে পড়ে জুতা শ্রমিক, ঝিনাইদহে ট্রাকচাপায় কলেজছাত্র, ময়মনসিংহে গরুবাহী ট্রাক উল্টে যুবক এবং সিরাজগঞ্জে ট্রাকের ধাক্কায় পথচারী নিহত হয়েছেন। গতকাল সোমবারের এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ৩১ জন।

ঢাকার মোহাম্মদপুর বেড়িবাঁধ ভাঙা মসজিদ সড়কে সকালে ট্রাকের ধাক্কায় নিহত সোহেল পারভেজ চুয়াডাঙ্গা সদরের রেলপাড়া এলাকার ওয়াহিদুল ইসলামের ছেলে। তিনি ঢাকার রায়ের বাজারে একটি বাসায় ভাড়া থাকতেন।

মোহাম্মদপুর থানার ওসি জামাল উদ্দিন বলেন, সকালে ভাঙা মসজিদ সড়ক দিয়ে যাচ্ছিলেন সোহেল। এ সময় একটি ট্রাক তাকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহন হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বেলা ১১টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। লাশটি ময়নাতদন্তের জন্য মর্গে নেওয়া হয়েছে।

ফেনী : কাতার প্রবাসী মো. সবুজকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আনতে যাওয়ার সময় ছাগলনাইয়ায় দুই শিশুসহ ছয়জনের মর্মান্তিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহত ছয়জন হলেন মাইক্রোচালক লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার চরমোহনা গ্রামের সিরাজ মোল্লার ছেলে শরিফ রহমান, লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারি ইউনিয়নের মৃত নুর মোহাম্মদের মেয়ে প্রবাসী সবুজের শাশুড়ি জাহান আরা বেগম, বোন রুমি, ভায়রার মেয়ে পপি, ছেলে শুভ ও রুমন।

আহত পাঁচজন রায়পুরের কৃষ্ণপুর গ্রামের মৃত চৌধুরী মিয়ার ছেলে আব্বাস উদ্দিন, মান্দারি গ্রামের নুরুজ্জামানের ছেলে রাজু, লামছড়ি গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে রিয়াজ, আবুল কালামের ছেলে শাহ আলম ও আক্তার। তাদের ফেনী আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জানা গেছে, মাইক্রোবাসটি লক্ষ্মীপুর থেকে চট্টগ্রাম বিমানবন্দরে যাচ্ছিল। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুহুরীগঞ্জে সুলতানা ফিলিং স্টেশনের সামনে চট্টগাম থেকে ছাগলনাইয়ামুখী একটি ট্রাক ইউটার্ন নেওয়ার সময় ওই মাইক্রোবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসে থাকা দুই শিশু ও তিন নারীসহ ছয়জন নিহত হয়। এ সময় আহত হন অন্তত পাঁচজন।

স্বজনরা জানায়, কাতার ফেরত প্রবাসী সবুজকে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দর থেকে আনতে একটি মাইক্রোবাস ভাড়া করেন পরিবারের সদস্যরা। পরিবারের ১৩ জন সদস্যকে নিয়ে মাইক্রোবাসটি রোববার রাত ১টার দিকে লক্ষ্মীপুর থেকে চট্টগ্রাম বিমানবন্দরের উদ্দেশ্যে যাত্রা করেন। রাত আনুমানিক সাড়ে ৩টার দিকে মাইক্রোবাসটি ফেনীর মুহুরীগঞ্জ সুলতানা ফিলিং স্টেশনের সামনে এলে গরুবোঝাই একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়।

মুহুরীগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মাহাবুব আলম বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ফেনী আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠিয়ে দিয়েছে। এ ঘটনায় আহতদের সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

গাইবান্ধা : পলাশবাড়ীর মহেশপুর এলাকায় গতকাল বিকালে বাসের ধাক্কায় অটোরিকশা আরোহী বাবা-ছেলেসহ চারজন নিহত হয়েছেন। নিহতরা হলেন অটোরিকশার চালক সুমন ও যাত্রী আবদুল হান্নান ও তার ছেলে মোহাম্মদ হোসেন।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আখতারুজ্জামান জানান, দিনাজপুর থেকে ঢাকাগামী জেনিন পরিবহনের একটি বাসটি মহেশপুর এলাকায় পৌঁছালে ধাপেরহাট থেকে পলাশবাড়ীগামী একটি অটোরিকশাকে পেছন থেকে ধাক্কা দেয়। এ সময় অটোরিকশাটি উল্টে গিয়ে দুমড়েমুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই অটোরিকশার চালক সুমন ও যাত্রী আবদুল হান্নান ও তার ছেলে মোহাম্মদ হোসেন নিহত হন। এছাড়া অটোরিকশায় থাকা আরো দুই যাত্রী আহত হলে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর গর্ভবতী আরজিনা মারা যান। নিহতদের মধ্যে দুইজনের বাড়ি সাদুল্যাপুর ও বাড়ি দুইজনের পলাশবাড়ী উপজেলায়।

এর আগে সকালে একই এলাকায় আফরিন-আরাফাত ও বৈশাখী পরিবহন নামে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে চালকসহ ৮ যাত্রী আহত হন।

গাজীপুর : কোনাবাড়ী নতুনবাজার এলাকায় গতকাল দুপুরে কাভার্ডভ্যান চাপায় নিহত দুই কিশোরী হলো কালিয়াকৈরের রাখালিয়াচালার সেলিম রানার মেয়ে সাদিয়া নাজনীন মীম ও তাদের বাড়ির কাজের মেয়ে সানজিদা। সানজিদার মাদারীপুরের বাসিন্দা।

পুলিশ ও স্থানীয়রা জানান, নতুনবাজার এলাকায় টাঙ্গাইলগামী দুইটি কাভার্ডভ্যান পাল্লাপাল্লি করে যাচ্ছিল। টাঙ্গাইলগামী যাত্রীবাহী রিকশাভ্যানকে ধাক্কা দিয়ে পালিয়ে যায় কাভার্ডভ্যান। এতে রিকশাভ্যানে থাকা মীম ও সানজিদাসহ পাঁচজন সড়কে পড়ে যায়। পরে কাভার্ডভ্যানের চাপায় মীম ও সানজিদা ঘটনাস্থলেই মারা যায়। বাকি তিনজন গুরুতর আহত হয়।

গোপালগঞ্জ : সদর উপজেলার গান্ধিয়াশুর এলাকায় গত রোববার রাতে পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে মধুমতি নদীতে পড়ে চিত্ত রঞ্জন দাস নামে এক জুতা শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন পিকআপ ভ্যানে থাকা ১০ শ্রমিক। নিহত চিত্ত রঞ্জন দাস যশোরের কেশবপুর উপজেলার প্রতাপপুর গ্রামের যুশি রঞ্জন দাসের ছেলে।

বৌলতলী পুলিশ ফাঁড়ির পরিদর্শক সাজেদুর রহমান জানিয়েছেন, রোববার রাতে চাঁদপুরের হরিণাকু-ু ফেরিঘাট থেকে একটি মিনি পিকআপ ভ্যান ভাড়া করে ওই ১৩ মালিক-শ্রমিক ঈদ উপলক্ষে বাড়ি ফিরছিলেন। পথে গোপালগঞ্জ-টেকেরহাট সড়কের গোপালগঞ্জ সদর উপজেলার গান্ধিয়াশুর এলাকায় মোড় ঘুরতে গিয়ে পিকআপ ভ্যানটি নিয়ন্ত্রণ হারিয়ে মধুমতি নদীতে পড়ে যায়। এতে ঘটনাস্থলে চিত্ত রঞ্জন দাসের মৃত্যু এবং অপর ১০ মালিক-শ্রমিক আহত হয়। খবর পেয়ে গতকাল সকালে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে গোপালগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছেন। অন্য শ্রমিকদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ঝিনাইদহ : সদর উপজেলার পাঁচমাইল এলাকায় গতকাল দুপুরে ট্রাকচাপায় সেফাজ শাহরিয়ার সেতু নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। আহত হয়েছেন একজন। নিহত সেতু চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার বিশ্বপুর গ্রামের মোশাররফ হোসেনের ছেলে।

ঝিনাইদহ সদর থানার ওসি এমদাদুল হক শেখ জানান, ঢাকা থেকে মোটরসাইকেলে করে চুয়াডাঙ্গা ফিরছিলেন ঢাকা কলেজের মাস্টার্সের ছাত্র সেতু। পথে পাঁচমাইল এলাকায় পৌঁছালে একটি ট্রাক তাদের চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই সেতুর মৃত্যু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ময়মনসিংহ : তারাকান্দা থানার ওসি মাহবুবুল হক জানান, শেরপুর জেলা থেকে ছেড়ে আসা ঢাকামুখী পশুবাহী একটি ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে ঘটনাস্থলেই সোহেল মারা যান। এ ঘটনায় আহত সুজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিরাজগঞ্জ : কামারখন্দের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে গতকাল সকালে ট্রাকের এক পথচারি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ওই ট্রাকের চালক।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার উপপরিদর্শক রুহুল আমিন জানান, ঝাঐল ওভার ব্রিজ এলাকায় একটি ট্রাক উত্তরাঞ্চলমুখী হয়ে দাঁড়ানো ছিল। এ সময় পেছন থেকে অপর একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়ানো ট্রাকটিকে ধাক্কা দিলে চালকসহ দুইজন আহত হন। আহতদের সদর হাসপাতালে নিলে একজনের মৃত্যু হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close