সংসদ প্রতিবেদক

  ০২ ফেব্রুয়ারি, ২০১৮

সংসদে ওবায়দুল কাদের

দেশ সিঙ্গাপুর মালয়েশিয়ার চেয়েও সমৃদ্ধ হবে

কথায় কথায় বাংলাদেশকে সিঙ্গাপুর, মালয়েশিয়া, হংকং বানানোর তুলনাকে হীণমন্যতা বলে মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশ কেন সিঙ্গাপুর হবে? কেন বলব মালয়েশিয়া হবে? আমরা হব আরো সমৃদ্ধ বাংলাদেশ। গতকাল বৃহস্পতিবার সংসদ অধিবেশনে প্রশ্নাত্তর পর্বে সরকার দলীয় সংসদ সদস্য রহিম উল্লাহর সম্পূরক প্রশ্নের জবাব দিতে গিয়ে মন্ত্রী এই মন্তব্য করেন।

প্রশ্নকারী তার নির্বাচনী এলাকায় কয়েকটি ব্রিজ তৈরির দাবি জানিয়ে বলেন, এগুলো হলে আমাদের এলাকা সিঙ্গাপুর হয়ে যাবে। এমন প্রশ্নের জবাব দিতে গিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আমরা আমাদের দেশকে নিয়ে গর্ব করব। অন্য দেশের মতো হব কেন? আমরা হব আমাদের মতো সুন্দর ও আরো সমৃদ্ধ।

সরকারি দলের সংরক্ষিত মহিলা আসনের সদস্য নুরজাহান বেগমের তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, যানজট নিরসনকল্পে ঢাকা শহরের চারপাশে সার্কুলার রুটের (অংশ-২) উন্নয়ন করা হবে। তিনি বলেন, সার্কুলার রুট (অংশ-২)-এর আওতায় তেরমুখ-আব্দুল্লাপুর-ধউর-বিরুলিয়া-গাবতলী-বাবুবাজার-পোস্তগোলা-ফতুল্লা-চাষারা-ডেমরা রুটটি উন্নয়ন করা হবে। ওবায়দুল কাদের বলেন, গ্রেটার ঢাকা সাসটেইনেবল আরবান ট্রান্সপোর্ট প্রজেক্ট (বিআরটি, গাজীপুর-এয়ারপোর্ট) শীর্ষক প্রকল্পের আওতায় ঢাকা (বনানী), জয়দেবপুর মহাসড়েকের এয়ারপোর্ট মোড়ে ৭০০ মিটার দীর্ঘ একটি এবং জসিমউদ্দিন মোড়ে ৬০০ মিটার দীর্ঘ আরো একটি ছয় লেন বিশিষ্ট ফ্লাইওভার নির্মাণ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist