reporterঅনলাইন ডেস্ক
  ১৮ জুন, ২০১৭

টস জিতে ফিল্ডিংয়ে ভারত

এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের বিপক্ষে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ভারত। বাংলাদেশ সময় বিকাল ৩.৩০টায় ম্যাচটি শুরু হচ্ছে। একটি মাত্র পরিবর্তন নিয়ে একাদশ সাজিয়েছে পাকিস্তান। অর্থাৎ মোহাম্মদ আমির ফেরায় জায়গা ছাড়তে হয়েছে আগের ম্যাচে অভিষিক্ত ক্রিকেটার রইসকে। পক্ষান্তরে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামছে ভারত। এদিকে পাকিস্তান দলের হয়ে আজ সবার নজরে থাকবেন হাসান আলী। বল হাতে দুর্দান্ত ফর্মে থাকা হাসান চলমান আসরে ৪ ম্যাচে ১০টি উইকেট ঝুলিতে পুরেছেন। আর ভারতীয় দলের হয়ে লাইমলাইটে থাকবেন শিখর ধাওয়ান। চ্যাম্পিয়নস ট্রফিতে এখন পর্যন্ত সেরা রান সংগ্রাহক তিনি। ৪ ম্যাচে ৩১৭ রান করেছেন এই ভারতীয় ওপেনার। খেলাটি সরাসরি দেখাবে গাজী টিভি, বিটিভি, মাছরাঙা টিভি ও স্টার স্পোর্টস-ওয়ান।

ওভালের উইকেট হবে ব্যাটিং সহায়ক। তবে নতুন বলে বাড়তি সুবিধা পাবে পেসাররা। আবহাওয়ার পূর্বাভাস বলছে, বৃষ্টি হওয়ার কোনো শঙ্কা নেই। আকাশ খানিকটা মেঘলা থাকবে। সংগ্রহটা ৩০০ কিংবা ৩২০ এমন হতে পারে। ভারতের কাছে হেরে চ্যাম্পিয়নস ট্রফি শুরু করে পাকিস্তান। দ্বিতীয় ম্যাচে সাউথ আফ্রিকাকে ধসিয়ে দেয় আমির-শোয়েবরা। আর সেমির দৌড়ে শ্রীলঙ্কাকে বিদায় করে দারুণ সূচনা করে পাকিস্তান। সেমিফাইনালে ‘এ’ গ্রুপের শীর্ষ দল ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালের টিকিট হাতে পায় পাকিস্তান।

অপরদিকে গ্রুপে শীর্ষে থেকেই সেমি নিশ্চিত করে ভারত। পাকিস্তানকে ১২৪ রানে পরাজিত করে চ্যাম্পিয়নস ট্রফির যাত্রা শুরু করে কোহলিরা। দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৭ উইকেটে হেরে যায় ভারত। আসরে টিকে থাকার লড়াইয়ে সাউথ আফ্রিকাকে ৮ উইকেটে পরাজিত করে সেমির টিকিট পায় গতবারের চ্যাম্পিয়নরা। সেমির মঞ্চে বাংলাদেশকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ভারত।

ভারতীয় একাদশ রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, জ্যাসপ্রীত বুমরাহ।

পাকিস্তান একাদশ আজহার আলী, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক, উইকেটরক্ষক), ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, শাদব খান, হাসান আলী, জুনায়েদ খান।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টস,ভারত,ফিল্ডিং
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist