reporterঅনলাইন ডেস্ক
  ২৮ মার্চ, ২০১৭

টস জিতল শ্রীলঙ্কা : ফিল্ডিংয়ে বাংলাদেশ

ডাম্বুলায় বাংলাদেশ-শ্রীলংকার দ্বিতীয় ওয়ানডে ম্যাচের টস ভাগ্য হয়ে গেছে। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কার অধিনায়ক উপুল থারাঙ্গা। আর তাই ফিল্ডিংয়ে নামছে প্রথম ওয়ানডে জয় পাওয়া উজ্জীবিত বাংলাদেশ। বাংলাদেশ সময় বিকেল ৩টায় ম্যাচ শুরু হবে।

লঙ্কান অধিনায়ক উপুল থারাঙ্গার এটি দুইশতম ওয়ানডে। টস জিতে বললেন, উইকেটে ঘাসের ছোঁয়া আছে। তবে ব্যাটিংয়ের জন্য ভালো। লঙ্কান অধিনায়কের ধারণা, ২৭০-২৮০ রানের উইকেট এটি।

মাশরাফিরও ধারণা থারাঙ্গার মতোই। ভালো বোলিংয়ে লঙ্কানদের যত কমে সম্ভব আটকে রাখতে চান বাংলাদেশ অধিনায়ক।

টসের সময় মাশরাফি বিন মুর্তজা জানালেন, টস জিতলে ব্যাটিং নিতেন তিনিও। আগের ম্যাচের জয়ী একাদশই ধরে রেখেছে বাংলাদেশ।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ। শ্রীলঙ্কা একাদশে তিন পরিবর্তন

প্রথম ম্যাচে হেরে যাওয়া শ্রীলঙ্কা আরেকটি বড় ধাক্কা খেয়েছে দ্বিতীয় ম্যাচের আগে। নিষেধাজ্ঞার খাড়ায় সেদিন খেলতে না পারা নিরোশান ডিকভেলার ফেরার কথা ছিল এই ম্যাচে। কিন্তু চোট তাকে ছিটকে দিয়েছে সিরিজ থেকেই। শ্রীলঙ্কা তার বদলে নিয়েছে টেস্ট সিরিজে বাংলাদেশকে ভোগানো অফ স্পিনার দিলরুয়ান পেরেরাকে। পেস আক্রমণ আরও ক্ষুরধার করতে ফেরানো হয়েছে নুয়ান কুলাসেকারা ও নুয়ান প্রদিপকে।

বাদ পড়েছেন লাহিরু কুমারা, সাচিথ পাথিরানা ও লাকশান সান্দকান।

আগের ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল শ্রীলঙ্কা। বাংলাদেশ তুলেছিল ৩২৪ রান। এবার আর সেই পথে পা বাড়ায়নি লঙ্কানরা। দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাটিং নিয়েছেন উপুল থারাঙ্গা।

প্রথম ম্যাচের দারুণ জয়ে সিরিজে এগিয়ে আছে বাংলাদেশ। এবার শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবার সিরিজ জয়ের আশা করছে দল। দ্বিতীয় ম্যাচের আগের দিন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানিয়েছিলেন, ডাম্বুলাতে সিরিজ নিশ্চিত করেই কলম্বো ফিরতে চায় দল।

দেশের মাটিতে ওয়ানডেতে দুর্দান্ত খেলা বাংলাদেশ দেশের বাইরে সবশেষ সিরিজ জিতেছে ২০০৯ সালে, জিম্বাবুয়েতে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টস,জিতল,ফিল্ডিং
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist