reporterঅনলাইন ডেস্ক
  ২৯ জুন, ২০১৯

কোপার সেমিতে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

শুক্রবার রাতে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে ভেনেজুয়েলার বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছে আর্জেন্টিনা। এ জয়ে সেমিতে উঠে গেছে দলটি।

মজার ব্যাপার হলো কোপার সেমিতে এবার স্বাগতিক ব্রাজিলের মুখোমুখি হবেন মেসিরা। এখন কোপা আমেরিকার সেমিফাইনালে 'সুপার ক্লাসিকো' দেখার অপেক্ষা। বাংলাদেশের আর্জেন্টিনা-ব্রাজিল ভক্তদের জন্য এ ম্যাচটি হবে দারুন রোমাঞ্চকর।

ম্যাচের শুরুতেই আর্জেন্টিনা সেমিফাইনালের টিকিট বুকিং দিয়ে ফেলে। আগুয়েরোর দেওয়া বল ধরে ১০ মিনিটের মাথায় গোল করেন তরুণ স্ট্রাইকার লউতেরো মার্টিনেজ। এক গোলের লিড। বল দখলে এগিয়ে ভেনেজুয়েলা। যে কোন মুহূর্তে গোলটা শোধ দিয়ে দেওয়ার ভয়টা মেসিদের ছিল। তবে ম্যাচের ৭৪ মিনিটে লো চেলসো গোল করে সেই শঙ্কা উড়িয়ে দেন।

ভেনেজুয়েলা ম্যাচের প্রায় ৬০ ভাগ বল দখলে নিয়ে খেলেছে। ছোট পাসে খেলা আলবেসেলেস্তেদের জন্য যা কিছুটা ভিন্ন ছক। বল দখল করে খেলাই যে মেসিদের রক্তে মিশে আছে।

তবে আর্জেন্টিনার আক্রমণ ছিল দেখার মতো। গোলের লক্ষ্যে এবং বাইরে তারা ১৪টি শট নিয়েছে। সেখানে প্রতিপক্ষকে শট নিতে দিয়েছে মাত্র তিনটি। আর্জেন্টিনার রক্ষণ নিয়ে সব সময়ই থাকে প্রশ্ন। তবে কোনো গোল করতে পারেনি ভেনেজুয়েলা।

আগামী ৩ জুলাই রাতে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে লড়বে চিরপ্রতিদ্বন্বী ব্রাজিল-আর্জেন্টিনা।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আর্জেন্টিনা,ব্রাজিল,কোপা আমেরিকা,ব্রাজিল-আর্জেন্টিনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close