reporterঅনলাইন ডেস্ক
  ০২ ফেব্রুয়ারি, ২০১৮

নতুন বলে মুস্তাফিজের উইকেট

অবশেষে এল কাঙ্ক্ষিত উইকেট। নতুন বলে ধনাঞ্জয়কে সাজঘরে পাঠিয়ে তৃতীয় দিনের প্রথম উইকেটটি নিলেন মুস্তাফিজুর রহমান। আউট হওয়ার আগে ধনাঞ্জেয়ের সংগ্রহ ১৭৩ রান। শেষ খবর পাওয়া পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ২ উইকেটে ৩১১ রান। মেন্ডিসের সঙ্গী রোশেন সিলভা।

হতাশায় প্রথম সেশন

চট্টগ্রাম টেস্ট বল হাতে একদমই সুবিধা করতে পারছেন না বাংলাদেশের বোলাররা। আগের দিন শ্রীলঙ্কার মাত্র একটি উইকেট ফেলতে পেরেছিলেন তারা। তৃতীয় দিনেও প্রথম সেশনটা কাটলো চরম হতাশায়। পুরো সেশনে উইকেটের দেখা পাননি মোস্তাফিজ-মিরাজরা।

আগের দিনই সেঞ্চুরি পেয়েছিলেন ধনঞ্জয়া ডি সিলভা। ডানহাতি এই ব্যাটসম্যান ধীরে ধীরে এগিয়ে যাচ্ছেন ডাবল সেঞ্চুরির দিকে। সেঞ্চুরির পর দেখেশুনে খেলছেন কুশল মেন্ডিসও।

সব মিলিয়ে লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে ৭৯ ওভারে ১ উইকেট হারিয়ে ২৯৫ রান করেছে শ্রীলঙ্কা। ধনঞ্জয়া ডি সিলভা ১৭০ আর কুশল মেন্ডিস ১২৫ রাতে অপরাজিত আছেন। দ্বিতীয় উইকেটে এই জুটিতে এখন পর্যন্ত এসেছে ২৯৫ রান।

সানজামুল ইসলামকে মিড অনে দারুণ এক বাউন্ডারি হাঁকিয়ে নিজের জন্মদিনে সেঞ্চুরি তুলে নিয়েছেন কুশল মেন্ডিস। এটি তার ক্যারিয়ারের চতুর্থ টেস্ট সেঞ্চুরি।

বাংলাদেশের পক্ষে একমাত্র উইকেটটি নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। লঙ্কানদের ইনিংসে কোনো রান যোগ না হতেই আঘাত হেনেছিলেন এই অফস্পিনার। এরপরের সময়টা শুধুই হতাশায় কেটেছে টাইগার বোলারদের।

এর আগে মুমিনুল হকের ১৭৬ রানে ভর করে নিজেদের প্রথম ইনিংসে ৫১৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। মুশফিকুর রহীম ৯২ আর মাহমুদউল্লাহ রিয়াদ করেন অপরাজিত ৮৩ রান।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হতাশ,প্রথম সেশন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist