reporterঅনলাইন ডেস্ক
  ০১ ফেব্রুয়ারি, ২০১৮

চট্টগ্রাম টেস্ট

ডাবল সেঞ্চুরি হলো না মুমিনুলের

রঙ্গনা হেরাথ শর্টলেগ নিয়ে বল করছিলেন। দ্বিশতকের পথে থাকা মুমিনুল ফ্লিক করতে গিয়ে সেখানেই তুলে দিলেন বল। ফিরলেন ডাবল সেঞ্চুরি থেকে ২৪ রান দূরে থেকে। চট্টগ্রাম টেস্টের প্রথমদিন রিয়াদের সঙ্গে ১৭৫ রান নিয়ে অপরাজিত ছিলেন মুমিনুল। দ্বিতীয়দিন সকালে তার সঙ্গে এক রান যোগ করে পথ ধরেছেন।

বুধবার মুমিনুল ৯৬ বলে শতকে পৌঁছান। টেস্টে এটি বাংলাদেশের দ্বিতীয় দ্রুততম শতক। এরপর দেশের দ্রুততম ব্যাটসম্যান হিসেবে দুই হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। ৪৭ ইনিংসে দুই হাজার রান করলেন মুমিনুল। ৫৩ ইনিংসে করেছিলেন তামিম। এই টেস্টের আগে মুমিনুলের রান ছিল ১৮৪০।

আগের দিন শেষ বিকেলে মনে হচ্ছিল বাংলাদেশ একদিনে সবচেয়ে বেশি রান তোলার নিজেদের রেকর্ড ছুঁয়ে ফেলবে। কিন্তু মুশফিক-লিটনের বিদায়ে সেটা হয়নি। টেস্টে একদিনে বাংলাদেশের সর্বাধিক রান ৩৮৮। ২০১৭ সালের জানুয়ারিতে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয়দিন এই রান তুলেছিল টাইগাররা। আলো কমে যাওয়ার পর প্রথমদিন ১৫৩ রান নিয়ে শেষ করার পর দ্বিতীয় দিন ৫৪২ রান তোলে মুশফিকের দল।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মুমিনুল হক,চট্টগ্রাম টেস্ট,বাংলাদেশ ও শ্রীলঙ্কা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist