reporterঅনলাইন ডেস্ক
  ১৯ সেপ্টেম্বর, ২০১৭

‘আসুন রোহিঙ্গাদের পাশে দাঁড়াই’

মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার বিকেলে কক্সবাজারের টেকনাফ উপজেলার উনচিপ্রাং এলাকায় রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ শেষে তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, আসুন মিয়ানমার থেকে পালিয়ে আসা নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাঁড়াই। তারা কতদিন ধরে অর্ধাহার-অনাহারে রয়েছে। কতদিন ধরে ঘুমায়নি। সারা রাত বৃষ্টি হয়েছে, এতে তাদের কষ্ট আরো বেড়েছে। তারা যে কত অসহায়।

তিনি বলেন, আসুন যেভাবে পারি তাদের সাহায্য করি। অন্য কোনও স্লোগান নয়, 'মানুষ মানুষের জন্যে' এটাই আজ আওয়ামী লীগের স্লোগান।

ত্রাণ বিতরণকালে বৃষ্টিতে ভেজা ও কাদায় জড়ানো রোহিঙ্গাদের অবস্থা দেখে ওবায়দুল কাদের আবেগে কান্নায় ভেঙ্গে পড়েন। তিনি রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে বিশ্ববাসীদের প্রতি আহ্বান জানান।

এ সময় ৪ হাজার পরিবারকে ১০ কেজি চাল, তেল, মরিচ, লবন, ওরস্যালাইনও একটি করে লুঙ্গি বিতরণ করেন। পাশাপশি ১০০ অসুস্থ রোহিঙ্গা শিশুদের জনপ্রতি ৫০০ টাকা হাতে তুলে দেন।

ত্রাণ বিতরণকালে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, আবদুর রহমান বদি, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, বর্তমান সাধারণ সম্পাদক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান. উপজেলা আওয়ামী লীগ সভাপতি সাবেক সাংসদ অধ্যাপক মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক নুরুল বশর, উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম চেয়ারম্যান, জেলা ছাত্রলীগের সভাপতি ইসতিয়াক আহমদ জয় উপস্থিত ছিলেন।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রোহিঙ্গা,পাশে,দাঁড়াই
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist