reporterঅনলাইন ডেস্ক
  ১৭ সেপ্টেম্বর, ২০১৭

রোহিঙ্গাদের ত্রাণ বিতরণেও সেনাবাহিনী চায় বিএনপি!

মিয়ানমার থেকে প্রাণ নিয়ে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ত্রাণ বিতরণে বিশৃঙ্খলা চলছে অভিযোগ করে এই কাজে সেনাবাহিনীকে সম্পৃক্ত করার দাবি জানিয়েছে বিএনপি। আজ রোববার এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর পাশাপাশি রোহিঙ্গাদের ফেরত নিতে মিয়ানমারকে বাধ্য করতে কূটনৈতিক তৎপরতা বাড়াতেও সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।

মির্জা ফখরুল বলেন, সেখানে কোনো ম্যানেজমেন্ট নেই, প্রায় ফেল করে যাচ্ছে। ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এই বিশাল সমস্যা মোকাবেলায় সরকারের অবিলম্বে জাতীয় পর্যায়ে সমস্ত রাজনৈতিক দল ও সংগঠনগুলোকে নিয়ে আলোচনা করে সকল মানুষকে এখানে সম্পৃক্ত করাটা অত্যন্ত জরুরি।

কক্সবাজার ঘুরে আসা বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, সরকারের প্রতি আহ্বান জানাব, অবিলম্বে দেশি-বিদেশি যত সহযোগিতা ও অনুদান এসেছে, তা সুষ্ঠুভাবে বণ্টনের জন্য রোহিঙ্গা ক্যাম্পগুলোতে সেনাবাহিনী নিয়োগ করুন।

প্রসঙ্গত মিয়ানমারের রাখাইনে দমন-পীড়নের শিকার হয়ে গত ৩ সপ্তাহে ৪ লাখ রোহিঙ্গা বাংলাদেশে ঢুকেছে। কক্সবাজারের উখিয়ার বালুখালীতে আশ্রয় কেন্দ্র স্থাপন করে এই রোহিঙ্গাদের রাখা হচ্ছে। কয়েকদিন আগে রোহিঙ্গাদের ত্রাণ দিতে গিয়ে কক্সবাজারে স্থানীয় প্রশাসনের বাধা পায় বিএনপি। প্রশাসন বলছে, ত্রাণ বিতরণে ‘সুষ্ঠু ব্যবস্থাপনার স্বার্থে’ বিএনপিকে অনুমতি দেওয়া হয়নি।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিএনপি,সেনাবাহিনী চায়,ত্রাণ বিতরণ,রোহিঙ্গা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist