reporterঅনলাইন ডেস্ক
  ০৫ মে, ২০১৯

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে জিএম কাদের

জাতীয় পার্টির (জাপা) ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে ছোট ভাই জিএম কাদেরের নাম ঘোষণা করেছেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

শনিবার রাত সোয়া ১১টার দিকে রাজধানীর বারিধারার প্রেসিডেন্ট পার্কে এক জরুরি সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

সংবাদ সম্মেলনে সংক্ষিপ্ত এক লিখিত বক্তব্য দেন এরশাদ। তিনি বলেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জিএম কাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। তবে সাংবাদিকদের প্রশ্নের উত্তর না দিয়েই সংবাদ সম্মেলনস্থল ত্যাগ করেন এরশাদ।

সাংগঠনিক নির্দেশনায় এরশাদ বলেন, আমি হুসেইন মুহম্মদ এরশাদ জাতীয় পার্টির চেয়ারম্যান এই মর্মে ঘোষণা করছি যে, আমার অবর্তমানে জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্ব আমার ছোট ভাই গোলাম মোহাম্মদ কাদের এমপি বর্তমান কো-চেয়ারম্যান, জাতীয় পার্টি, পালন করবেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সর্বাত্মক সহযোগিতা করার জন্য আমি জাতীয় পার্টির সকল স্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানাচ্ছি ও নির্দেশ প্রদান করছি।

ওই সাংগঠনিক নির্দেশনায় তিনি আরও বলেন, বর্তমানে শারীরিকভাবে অসুস্থতার কারণে চেয়ারম্যানের নিয়মিত কার্যাবলী পালনে বিঘ্ন ঘটছে সে কারণে আমি এ দায়িত্বসমূহ পালনের জন্য এখন থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত গোলাম মোহাম্মদ কাদের এমপিকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে নিয়োগ প্রদান করিলাম।

নির্দেশে বলা হয়, গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক এ নিয়োগ প্রদান করা হলো। অবিলম্বে কার্যকর করা হবে।

এ বিষয়ে জিএম কাদেরকে প্রশ্ন করা হলে তিনি বলেন, এরশাদ সাহেব স্বেচ্ছায় তাকে এই দায়িত্ব দিয়েছেন। এখন থেকে তিনি এই পদে দায়িত্ব পালন করবেন।

এ সময় পার্টির যুগ্ম-মহাসচিব হাসিবুল ইসলাম জয়সহ দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাতীয় পাটি,ভারপ্রাপ্ত চেয়ারম্যান,জিএম কাদের,এরশাদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close