reporterঅনলাইন ডেস্ক
  ০৫ নভেম্বর, ২০১৮

প্রধানমন্ত্রীর সঙ্গে এরশাদের সংলাপ সন্ধ্যায়

জাতীয় পার্টিসহ (জাপা) দলটির নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের (ইউএনএ) সঙ্গে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সংলাপ আজ সোমবার। সন্ধ্যা সাড়ে ৭টায় গণভবনে অনুষ্ঠেয় এ সংলাপে ইউএনএ’র ৩৩ সদস্যবিশিষ্ট প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন জাপা ও ইউএনএ’র চেয়ারম্যান এইচএম এরশাদ।

প্রতিনিধিদলে এরশাদসহ জাপার ২৮ নেতা এবং জোট শরিকদের মধ্য থেকে ৫ জন থাকছেন। ৩৩ জনের এই তালিকা ইতোমধ্যে আওয়ামী লীগের কাছে পাঠানো হয়েছে বলে গতকাল রোববার জানিয়েছেন জাপার মহাসচিব ও ইউএনএ’র মুখপাত্র এবিএম রুহুল আমিন হাওলাদার। সংলাপ শেষে আজ রাতে জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে প্রেস ব্রিফিং করা হবে।

জাপা চেয়ারম্যান এইচএম এরশাদ ইতোমধ্যেই বলেছেন, সংলাপে প্রধানমন্ত্রীর কাছে জাপা আসন চাইবে। আগামী নির্বাচনে জাপাকে কতটি আসন দেওয়া হবে সে বিষয় জানতে চাওয়া হবে। এরপর খাওয়া-দাওয়া করে চলে আসব। রুহুল আমিন হাওলাদার বলেন, সংলাপে আমরা গুরুত্বপূর্ণ কিছু বিষয়ে কথা বলবো। আশা করছি সংলাপে আমাদের দুই পক্ষের মধ্যে মতপার্থক্য থাকবে না।

এরশাদ ছাড়াও প্রতিনিধিদলে জাপা নেতাদের মধ্যে থাকছেন—রওশন এরশাদ, জিএম কাদের, এবিএম রহুল আমিন হাওলাদার, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, এমএ ছাত্তার, কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, সৈয়দ আবু হোসেন বাবলা, সাহিদুর রহমান টেপা, শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, ফখরুল ইমাম, মজিবুল হক চুন্নু, সালমা ইসলাম, সুনীল শুভরায়, এসএম ফয়সল চিশতী, মাহমুদুল ইসলাম চৌধুরী, মসিউর রহমান রাঙা, আজম খান, সোলায়মান আলম শেঠ, আতিকুর রহমান আতিক, মেজর (অব.) খালেদ আখতার, সফিকুল ইসলাম সেন্টু ও ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, লিয়াকত হোসেন খোকা এমপি ও নুরুল ইসলাম ওমর। আর জোট শরিকদের মধ্যে থাকছেন—বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান এমএ মান্নান ও মহাসচিব এমএ মতিন, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাহফুজুল হক ও যুগ্ম মহাসচিব জালাল আহমেদ, জাতীয় ইসলামী মহাজোটের চেয়ারম্যান আবু নাসের ওয়াহেদ ফারুক ও বিএনএ’র চেয়ারম্যান সেকেন্দার আলী মনি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংলাপ,প্রধানমন্ত্রী,এরশাদ,ইউএনএ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close