reporterঅনলাইন ডেস্ক
  ১৮ অক্টোবর, ২০১৮

গানি-মোর্ত্তজার সঙ্গে বি চৌধুরীর রুদ্ধদ্বার বৈঠক

বিকল্পধারার সভাপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করছেন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছেড়ে আসা বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্ত্তজা।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টা থেকে বি. চৌধুরীর বারিধারার বাসভবন মায়া-বি- তে প্রায় ঘণ্টাব্যাপী এই বৈঠক হয়।

বৈঠকে বিকল্পধারার যুগ্ম-মহাসচিব মাহী বি. চৌধুরী, ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া উপস্থিত ছিলেন।

বৈঠকের বিষয়ে বিকল্পধারা কিংবা সাক্ষাতে আসা এই দুই নেতার কেউই কোনো মন্তব্য করেননি।

এর আগে ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া বলেন, ‘গতকাল বুধবার বিকল্পধারার যুগ্ম-মহাসচিব মাহী বি. চৌধুরী জেবেল ভাইকে চায়ের আমন্ত্রণ জানিয়েছেন। তিনি তার সঙ্গে দেখা করতে যাবেন। সেখানে সাবেক রাষ্ট্রপতি বি. চৌধুরীও থাকবেন।’

আর ন্যাপ চেয়ারপারম্যান জেবেল রহমান গানি সাংবাদিকদের জানান, সাবেক রাষ্ট্রপতি বি. চৌধুরী তাদের বৃহত্তর ঐক্য প্রক্রিয়ায় অনেকবার তাকে আমন্ত্রণ জানিয়েছেন। কিন্তু, ২০ দলীয় জোটের শরিক থাকা অবস্থায় আলাদা করে বসতে চাননি। এখন যেহেতু জোটে নেই, তিনিও আমন্ত্রণ জানিয়েছেন। তাই বৃহস্পতিবার দেখা করতে যাচ্ছি।

গত ১৬ অক্টোবর সংবাদ সম্মেলন করে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট থেকে বেরিয়ে যায় ন্যাপ ও এনডিপি। অবশ্য পরের দিন সংবাদ সম্মেলন করে তাদের দলের অন্য অংশ ২০ দলীয় জোটে থাকার ঘোষণা দেয়।

এর আগে গত ১৩ অক্টোবর বিএনপি, গণফোরাম, জেএসডি ও নাগরিক ঐক্য মিলে ‘জাতীয় ঐক্যফ্রন্ট’ নামে নতুন জোট গঠিত হয়। এই জোটে বি. চৌধুরীর থাকার কথা থাকলেও শেষ মুহূর্তে তাকে বাদ দেয়া হয়।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গানি-মোত্তর্জা,রুদ্ধদ্বার বৈঠক,বি চৌধুরী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close