reporterঅনলাইন ডেস্ক
  ১৩ অক্টোবর, ২০১৮

‘পিলখানার ঘটনায় বিএনপির একটি অংশ জড়িত ছিল’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামিদের মতো পিলখানার ঘটনায় বিএনপির একটি অংশ জড়িত ছিল। ওইদিন বিএনপি নেত্রী খালেদা জিয়া ২৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে সাতটা থেকে প্রায় চব্বিশ ঘণ্টা নিখোঁজ ছিলেন। তিনি এই সময় কোথায় ছিলেন?

শনিবার সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে চট্টগ্রাম-সিলেট মহাসড়কের সংযোগ সড়কের উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মন্ত্রী বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে জানতে চান, ২৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে সাতটা বাড়ি ছেড়ে কোথায় পালিয়ে গিয়েছিলেন বিএনপি নেত্রী। ২৪ ঘণ্টা হারানো বিজ্ঞপ্তির পর্যায়ে তিনি ছিলেন। কেন? ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামিদের মতো পিলখানা হত্যাকাণ্ডের আসামিদেরও পালিয়ে যেতে সহায়তা করেছে। এতে বিএনপির নেতৃত্বাধীন একটি টিম নিয়োজিত ছিল। এটা আমার সাজানো কথা নয়। যিনি সকাল এগারোটার আগে ঘুম থেকে উঠেন না। তিনি কেন সকাল সাড়ে সাতটায় বাড়ি ছেড়ে পালিয়ে গেলেন?

ওবায়দুল কাদের বলেন, কানাডা ও দেশের অভ্যন্তরীণ আদালতে রায়ের মাধ্যমে ইতোমধ্যে প্রমাণিত হয়েছে বিএনপি একটি আর্ন্তজাতিক সন্ত্রাসী দল। তাদের কোনো নীতি নৈতিকতা ও আদর্শ নেই। তারা এখন বেসামাল হয়ে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে পিলখানার হত্যাকাণ্ড টেনে সরকারের বিরুদ্ধে তথাকথিত সংশ্লিষ্টতার অভিযোগ তুলছে।

তিনি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে সর্তক করে বলেন, কথাবার্তা শালীনতা বজায় রেখে বলা উচিত। শালিনতার সীমা রেখার বাইরে যাওয়া উচিত নয়।

তিনি বলেন, বাংলাদেশের রাজনীতিতে বিএনপি একটি বিষফোঁড়া। যাদের রাজনৈতিক হাতিয়ার হচ্ছে সন্ত্রাস, তারা পলিটিক্স ও ভায়োলেন্সকে একত্রিত করে ফেলেছে।

তিনি বলেন, ২১ আগস্ট হত্যা মামলার রায় হওয়ার পর তারা আসলেই ধরা পড়ে গেছে। সত্যকে আড়াল করার জন্য মুখের বিষ ও গলার জোর দিয়ে আবোল তাবোল বলছে।

মন্ত্রী বলেন, সর্বশেষ তাদের মুখের বিষ এসে পড়ছে বাংলাদেশ সেনাবাহিনীর ওপর। সেনাপ্রধানের মতো স্পর্শকার জায়গায়ও তাদের মুখের বিষ এসে ঝড়ে পড়ছে। তারা এখানেও হাত দিয়েছে। তাদের বুদ্ধিজীবী এক নেতা সেনাপ্রধানকেও আক্রমণ করতে ছাড়েননি। এ ধরনের মন্তব্য অত্যন্ত বিপদজ্জনক। সেনাপ্রধান সম্পর্কে না জেনে মিথ্যা বানোয়াট অসত্য মন্তব্য আনুষ্ঠানিকভাবে প্রত্যাহার করার দাবি জানান তিনি। অন্যথায় এর জন্য বিএনপিকে কঠিন পরিস্থিতির মুখোমোখি হতে হবে বলে হুঁশিয়ারি দেন।

ওবায়দুল কাদের বলেন, আমি অবাক হচ্ছি যারা নীতি নৈতিকতা ও গণতন্ত্রের কথা বলে তারা খুনী ও সন্ত্রাসী দলের সাথে তথাকথিত জাতীয় ঐক্য করতে যাচ্ছে। তিনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ইঙ্গিত করে বলেন, ২১ আগস্ট মাস্টার মাইন্ড হিসেবে যাবজ্জীবন দণ্ডিত হয়েছেন। এই রায়ে পর মির্জা ফকরুল ইসলাম আলমগীর বেপরোয়া বাসের চালকের চেয়ে বেশী বেপরোয়া বক্তব্য দিতে শুরু করেছেন।

সেতুমন্ত্রী তিনি বলেন, পিলখানায় হত্যাকাণ্ডের বিচার হয়েছে কেউ প্রশ্ন তোলেনি। আজকে বিএনপি সেখানেও তাদের মুখের বিষ ঢেলে দিচ্ছে। তারা বলছে, সরকারি নাকি দায়ী।

এ সময় উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মীর নাসির হোসেন, সড়ক ও জনপথ বিভাগের ঢাকা বিভাগীয় অতিরিক্ত প্রকৌশলী আব্দুস সবুর, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জের পুলিশ সুপার আনিসুর রহমান, নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আলীউল হোসেনসহ কাচঁপুর সেতু নির্মাণ কাজে নিয়োজিত জাপানের প্রকৌশলীসহ উর্ধ্বতন কর্মকর্তারা।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পিলখানা,বিএনপি,জড়িত,কাদের
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close