reporterঅনলাইন ডেস্ক
  ১৯ সেপ্টেম্বর, ২০১৭

দেশে ফিরেছেন ৫২ হাজার হাজি

পবিত্র হজ পালন শেষে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত দেশে ফিরেছেন ৫২ হাজার ৫১২ জন বাংলাদেশি হাজি। মোট ১৪২টি হজ ফ্লাইটে তারা দেশে ফিরে আসেন। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৬৭টি ও সৌদি এয়ারলাইন্সের ৭৫টি ফিরতি হজ ফ্লাইটে দেশে এসেছেন এসব হাজি। গত ৬ সেপ্টেম্বর থেকে ফিরতি হজ ফ্লাইট শুরু হয়। চলবে আগামী ৫ অক্টোবর পর্যন্ত। ধর্ম মন্ত্রণালয় থেকে প্রকাশিত হজ বুলেটিন থেকে এসব তথ্য জানা গেছে।

সোমবার রাত ৯টায় প্রশাসনিক দলের নেতা ও ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (হজ) মো. হাফিজ উদ্দিনের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের নিয়মিত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সরকারি ব্যবস্থাপনার হাজিদের জন্য ভাড়া করা বাড়িগুলোর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা নিজ নিজ বাড়ির সর্বশেষ অবস্থা সভাপতিকে জানান।

চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় (ব্যবস্থাপনা সদস্যসহ) মোট ১ লাখ ২৭ হাজার ২২৯ জন হজে যান। ১৮ সেপ্টেম্বর পর্যন্ত এদের মধ্যে সৌদিআরবে সর্বমোট ১২৬ জন হজযাত্রী ও হাজি ইন্তেকাল করেন। তাদের মধ্যে পুরুষ ৯৯ জন ও নারী ২৭ জন। এই ১২৬ জনের মধ্যে মক্কায় ৯৬ জন, মদিনায় ১৩ জন, জেদ্দায় ১ জন ও মিনায় ১৬ জনের মৃত্যু হয়। সর্বশেষ ১৮ সেপ্টেম্বর মদিনায় মৃত্যু হয় পাবনার বাসিন্দা মনোয়ারা খাতুনের (৫৩)। তার পাসপোর্ট নম্বর বিএল ০১৪১০৭৬।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পবিত্র হজ,হজ ফ্লাইট,হাজি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist