reporterঅনলাইন ডেস্ক
  ২৪ আগস্ট, ২০১৭

মগবাজার ফ্লাইওভার উদ্বোধন যেকোনো দিন

মগবাজার উড়াল সড়কের কাজ একেবারেই শেষের পথে। চলতি মাসেই এর নির্মাণ কাজ শেষ করে যান চলাচলের জন্য খুলে দেয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটি উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর সময় দেয়ার ওপর নির্ভর করছে এটি কবে খুলে দেয়া হবে।

২০১৩ সালের ১৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ৯ কিলোমিটার লম্বা ফ্লাইওভারটির নির্মাণকাজের উদ্বোধন করেন। ২০১৬ সালের মার্চে সাতরাস্তা থেকে শুরু হয়ে হলি ফ্যামিলির মোড় পর্যন্ত অংশটি খুলে দেয়া হয়। পরে দুই ধাপে বাংলামোটর থেকে মৌচাক পর্যন্ত সড়কের একদিকে এবং এফডিসি মোড় থেকে কারওয়ান বাজারের অংশ যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয়। তবে এরপরও উড়াল সড়কের বড় অংশের কাজই চলতে থাকে।

প্রথম ঘোষণা অনুযায়ী, ২০১৪ সালে শেষ হওয়ার কথা ছিল মগবাজার-মৌচাক ফ্লাইওভারের নির্মাণকাজ। কিন্তু সময় বাড়ানো হয় কয়েক দফা। শেষবার যখন সময় বাড়ানো হয়, তখন বলা হয়েছিল পুরো কাজ শেষ করে জুলাইয়ে উদ্বোধনের। কিন্তু সেই কাজ শেষ করতে করতে আগস্ট পর্যন্ত লেগে যাচ্ছে। আর এই বিলম্বের জন্য অতিবৃষ্টিকে দায়ী করছেন প্রকল্প পরিচালক। তবে আশার কথা হলো, অবশেষে শেষ হয়েছে নির্মাণ কাজ। এখন চলছে রঙের কাজ। কোথাও কোথাও ঝাড়ু দেয়া হচ্ছে। ড্রিল মেশিং দিয়ে ছিদ্র করে বিদ্যুতের পিলার লাগানোর কাজ।

উড়াল সড়কে কয়েকজন রঙমিস্ত্রী ব্রাশ দিয়ে রঙের আঁচড় দিচ্ছেন। কথা হয় রঙমিস্ত্রি মেহেদী হাসানের সঙ্গে। তিনি বলেন, রোজার ঈদের পর থেকে রঙ করা শুরু হয়েছে। সব মিলিয়ে এখোন মাস খানিক লাগবে। উড়াল সড়কের দুই পাশের দেয়ালে সাদা রঙ এবং লোহার পাইপে লাল রঙ করা হচ্ছে। পাশেই কাজ করছিলেন ইলেট্রিক মিস্ত্রী শ্রী শ্যামল পাল। তিনি বলেন, এখন আমরা বিদ্যুৎ সংযোগের কাজ করছি। পিলার বসাচ্ছি। ঈদের আগেই সব কাজ ওকে হয়ে যাবে। সর্বোচ্চ একমাস লাগতে পারে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মগবাজার উড়াল সড়ক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist