reporterঅনলাইন ডেস্ক
  ০৮ মার্চ, ২০২০

হজ ফ্লাইট ২৩ জুন থেকে

এ বছর হজ ফ্লাইট শুরু হবে ২৩ জুন। চাঁদ দেখা সাপেক্ষে ৯ জিলহজ ১৪৪১ হিজরি মোতাবেক ৩০ জুলাই পবিত্র হজ পালিত হবে। রোববার দুপুরে ধর্ম মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ এই তথ্য জানান

প্রতিমন্ত্রী বলেন, সৌদি সরকারের হজ ও ওমরা মন্ত্রণালয় গত বছরের চেয়ে ১০ হাজার হজযাত্রীর কোটা বাড়িয়েছে। সে হিসাবে চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ২০ হাজারসহ মোট এক লাখ ৩৭ হাজার ১৯৮ জন হজযাত্রী হজে যেতে পারবেন।

শেখ আবদুল্লাহ বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বাংলাদেশসহ পৃথিবীর শতাধিক দেশ সতর্কতামূলক কার্যক্রম গ্রহণ করেছে। সৌদি আরব সতর্কতামূলকভাবে ওমরা ভিসা ইস্যুকরণ সাময়িক বন্ধ রেখেছে। সৌদি সরকারের এ উদ্যোগ সময়োপযোগী স্বাগত জানাই। আশা করছি আল্লাহ রাব্বুল আলামিন পবিত্র হজের সময়ের পূর্বেই বিশ্ববাসীকে এ বিপদ থেকে অচিরেই রক্ষা করবেন।

প্রতিমন্ত্রী আরও জানান, অনিশ্চয়তার কথা চিন্তা করে কেউ হজের নিবন্ধনে বিলম্ব করলে তার হজযাত্রার সমস্যা হতে পারে। আগে থেকেই যদি একজন হজযাত্রী হজের প্রস্তুতি গ্রহণ না করেন, তাহলে তিনি এ বছর হজে যেতে পারবেন না। তাই হজযাত্রীদের সরকার প্রদত্ত ঘোষণা অনুসরণ করে নির্দিষ্ট সময়ে নির্ধারিত ব্যাংকে টাকা জমা দিয়ে নিবন্ধন কাজ সম্পন্ন করার আহ্বান জানান তিনি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শেখ আবদুল্লাহ,হজ,হজ ফ্লাইট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close