reporterঅনলাইন ডেস্ক
  ২৬ ফেব্রুয়ারি, ২০১৯

চলমান প্রকল্প যথাসময়ে শেষ করতে হবে : এলজিআরডি মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার স্থানীয় সরকারকে আরো শক্তিশালী করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। সিটি করপোরেশনসহ স্থানীয় সরকারের আওতাধীন প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বৃদ্ধি করতে হবে।

মঙ্গলবার সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভুক্ত প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতির ওপর পর্যালোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন।

সভায় মো. তাজুল ইসলাম বলেন, সিটি করপোরেশনের চলমান বিভিন্ন প্রকল্প যথাসময়ে শেষ করতে হবে। এ ক্ষেত্রে সক্ষমতা বৃদ্ধি প্রয়োজন। তবে অযৌক্তিকভাবে ও হঠাৎ করে কর, ফি প্রভৃতি বৃদ্ধি করা হলে জনমনে বিরূপ প্রতিক্রিয়া হতে পারে। এ বিষয়ও বিবেচনায় রাখতে হবে।

এলজিআরডিমন্ত্রী মো. তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য দেন এলজিআরডি প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুক। মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সব সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্র্তা এবং সংশ্লিষ্ট প্রকল্পের প্রকল্প পরিচালকরা এ সময় উপস্থিত ছিলেন।

সভায় মোট ৪৬টি প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়; যার মধ্যে ৩১টি চলমান ও ১৫টি নতুন প্রকল্প রয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এলজিআরডি মন্ত্রী,মো.তাজুল ইসলাম,স্থানীয় সরকার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close