রাষ্ট্রপতি জেনেভা পৌঁছেছেন

প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৮, ১০:০৮ | আপডেট : ২৩ অক্টোবর ২০১৮, ১৩:৪৭

অনলাইন ডেস্ক

বিনিয়োগ ও উন্নয়ন এবং নিরাপত্তাসংক্রান্ত দুটি আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে পাঁচ দিনের সফরে সুইজারল্যান্ডের জেনেভায় পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সোমবার স্থানীয় সময় সন্ধ্যা পৌনে ৮টায় জেনেভা আন্তর্জাতিক বিমানবন্দরে (কোয়েঁত্রাঁ বিমানবন্দর) পৌঁছান তিনি।

বিমানবন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানান সুইজারল্যান্ডে জাতিসংঘ দফতরে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মো. শামীম আহসান। বিমানবন্দর থেকে রাষ্ট্রপতি গ্রান্ড হোটেল কেম্পনিস্কিতে যান। জেনেভা সফরে এই হোটেলেই থাকবেন তিনি।

রোববার ভোররাতে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে জেনিভার উদ্দেশে ঢাকা ছেড়েছিলেন রাষ্ট্রপতি। পথে দুবাইতে যাত্রাবিরতি দেন। এই সফরে জাতিসংঘের বাণিজ্য ও উন্নয়ন সংস্থার (আঙ্কটাড) বিশ্ব বিনিয়োগ সম্মেলন এবং ক্রানস মনটানা ফোরাম আয়োজিত ‘হোমল্যান্ড অ্যান্ড গ্লোবাল সিকিউরিটি ফোরামের’ বিংশতম সম্মেলনে বক্তব্য দেবেন আবদুল হামিদ।

 ‘টেকসই উন্নয়নে বিনিয়োগ’ এই প্রতিপাদ্য সামনে রেখে ২২ থেকে ২৬ অক্টোবর জেনেভায় জাতিসংঘ দফতরে অনুষ্ঠেয় বিনিয়োগ সম্মেলনে বাংলাদেশসহ বেশ কয়েকটি দেশের রাষ্ট্র ও সরকারপ্রধান, মন্ত্রী, বিনিয়োগকারী, সরকারি কর্মকর্তা, বেসরকারি প্রতিষ্ঠানের নির্বাহী এবং আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার প্রতিনিধিরা অংশ নেবেন।

পিডিএসও/হেলাল