reporterঅনলাইন ডেস্ক
  ২৬ এপ্রিল, ২০১৮

গ্লোবাল সামিট অব উইমেন সম্মেলন

অস্ট্রেলিয়ার উদ্দেশে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অস্ট্রেলিয়ার সিডনিতে অনুষ্ঠেয় গ্লোবাল সামিট অব উইমেন সম্মেলনে যোগ দিতে তিনদিনের সরকারি সফরে বৃহস্পতিবার বিকেলে অস্ট্রেলিয়ার সিডনির উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। সম্মেলনে প্রধানমন্ত্রীকে মর্যাদাপূর্ণ গ্লোবাল উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮ প্রদান করা হবে।

প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের নিয়ে থাই এয়ারওয়েজের একটি বিমান ১টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম এবং ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

এ ছাড়া, তিন বাহিনী প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, ডিপ্লোমেটিক কোরের ডিন, বাংলাদেশে অস্ট্রেলিয় হাইকমিশনার এ সময় উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীবাহী বিমানটির স্থানীয় সময় ২৭ এপ্রিল সকাল ৭টায় (বাংলাদেশ সময় ভোর ৩টা) সিডনি পৌঁছবার কথা রয়েছে। প্রধানমন্ত্রী সিডনি যাবার পথে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে দুঘণ্টার যাত্রা বিরতি করবেন।

যুক্তরাষ্ট্রভিত্তিক গ্লোবাল সামিট অব উইমেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলাদেশে নারী শিক্ষার প্রসার এবং নারী উদ্যোক্তা সৃষ্টিতে অগ্রণী ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে এই সম্মাননা পদক দিচ্ছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধানমন্ত্রী,গ্লোবাল সামিট অব উইমেন সম্মেলন,শেখ হাসিনা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist